ভয়াবহ বিস্ফোরণ সেবকের করোনেশন ব্রিজে, সাত সকালে কেঁপে উঠল পাহাড়! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : সকাল সকাল হঠাৎ কেঁপে উঠল পাহাড়। সেবকের করোনেশন ব্রিজে গাড়ির মধ্যে মারাত্মক বিস্ফোরণ। বিস্ফোরণের পরই আগুনের শিখা উঠে গেল বেশ কয়েক ফুট। কালো ধোঁয়ার কুণ্ডলীতে ঢাকা পড়ল পাহাড়ের মুখ। সামনে এসেছে ঘটনার একটি ভিডিও।

ভিডিওটিতে দেখা যাচ্ছে সেবকের করোনেশন ব্রিজের উপর হঠাৎ করেই একটি বিস্ফোরণ ঘটে। তারপরই চারিদিক থেকে ভেসে আসে চিৎকার এবং ‘জল আনো জল আনো’ আর্তনাদ। হঠাৎই ছুটোছুটি জুড়ে দেন উপস্থিত লোকজন। ভয়াবহ লেলিহান শিখার সঙ্গেই কুণ্ডলী পাকিয়ে উঠতে থাকে কালো ধোঁয়া।

   

উত্তরবঙ্গের মানচিত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সেতু হল এই করোনেশন ব্রিজ। নীচে সবুজ তিস্তা, দুপাশে ঘন সবুজ জঙ্গল, এহেন মনোরম দৃশ্যের কারণে পর্যটকদেরও অতি পছন্দের এই সেতু। ১৯৩৭ সালে কিং জর্জ এবং রানি এলিজাবেথের ‘করোনেশন’কে সামনে রেখে সেবকে সেতুর নাম হয় করোনেশন সেতু। ১৯৪১ সালে সে‌ই সময় প্রায় ৬ লক্ষ টাকা খরচে সেতুর কাজ হয়। তিস্তার মতো খরস্রোতা নদীর উপর নকশার দিক থেকে এই সেতু গোটা বিশ্বে সমাদৃত। সেতুর দুই পাশে বাঘের মুর্তি থাকায় একে বাঘপুলও বলা হয়। ১৭ নম্বর জাতীয় সড়কের উপর অবস্থিত এই সেতু সংযুক্ত করে দার্জিলিং কালিম্পং জেলার সঙ্গে সিকিম এবং ডুয়ার্সকে। ১৯৪১ সালে তৈরি হওয়ার পর থেকে ওই এলাকার সড়ক ব্যবস্থায় কার্যতই বিকল্পহীন ব্রিজটি। এহেন গুরুত্বপূর্ণ সেতুর উপর বিস্ফোরণে চাঞ্চল্য ছড়ানো স্বাভাবিকই বটে।

তবে না, সক্কাল সক্কাল সকলে চমকে গেলেও এই বিস্ফোরণ আসলে কোনও নাশকতা কিংবা দুর্ঘটনা নয়। জানা যাচ্ছে ওই ব্রিজের উপর শ্যুটিং চলছিল একটি হিন্দি ওয়েব সিরিজের। আর সেই সিরিজের কোনও একটি দৃশ্যের প্রয়োজনেই ঘটানো হয় কৃত্রিম ওই বিস্ফোরণ। বিস্ফোরণের আগে সেতুর যাতে কোনও ক্ষতি না হয় সেদিকেও পুরো মাত্রায় নজর রাখা হয়েছিল বলেই জানা যাচ্ছে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর