রাস্তার মাঝেই গুরুতর বিষয় নিয়ে জরুরি বৈঠক শকুনদের! নেটমাধ্যমে ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: যুগের সাথে তাল মিলিয়ে পাল্লা দিয়ে বাড়ছে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মের সংখ্যা। এছাড়াও, ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রামের যুগে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ব্যবহারকারীও। বর্তমান সময়ে কাজের ফাঁকেই হোক কিংবা অবসরে সকলেই সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে ভালোবাসেন। শুধু তাই নয়, মনোরঞ্জনের জন্য এখানে ভাইরাল হওয়া ভিডিওগুলি দেখতেও ভিড় জমান নেটিজেনরা।

বিভিন্ন সব কন্টেন্টের হাজার হাজার ভিডিও প্রতিদিনই ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। তবে, এর মধ্যে পশু-পাখি সংক্রান্ত ভিডিওগুলি দেখতেই পছন্দ করেন নেটাগরিকরা। যে কারণে এই অকৃত্রিম ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই তা পৌঁছে যায় সকলের কাছে। সম্প্রতি এইরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে, রাস্তার ওপরেই কার্যত গভীর আলোচনায় মগ্ন রয়েছে একদল শকুন।

   

প্রসঙ্গত উল্লেখ্য, পক্ষীকুলের মধ্যে শকুন হল এমন একটি পাখি যাকে “শিকারী পাখি” হিসেবে অভিহিত করা হয়। পাশাপাশি, এগুলির দৃষ্টিও খুবই তীক্ষ্ণ। এদের শক্ত ও ধারালো চঞ্চু শিকারের পক্ষে খুবই উপযুক্ত। এমনকি, এরা মৃত প্রাণীকেও তাদের খাদ্য হিসেবে গ্রহণ করে। যার ফলে মৃত দেহ থেকে রোগজীবাণু তথা পরিবেশের দূষণ রোধেও এদের ভূমিকা অপরিসীম।

এমনিতেই কয়েক বছর আগে পর্যন্ত গ্রামেগঞ্জে প্রচুর পরিমাণে শকুন দেখা যেত। কিন্তু, এখন আর এগুলি চোখে পড়েনা। এই প্রসঙ্গে এক প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে যে, গত এক দশকে ভারত ও তার প্রতিবেশী দেশগুলিতে শকুনের সংখ্যা প্রায় ৯০ শতাংশ কমে গিয়েছে। এমতাবস্থায়, বর্তমানে শকুনের এই ভিডিও নেটদুনিয়ায় মারাত্মকভাবে ভাইরাল হচ্ছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, রাস্তার পাশেই বসে আছে শকুনের একটি দল। এমনকি, তাদের ঐরকম অবস্থা দেখে মনে হচ্ছে তারা যেন গভীর কোনো বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনায় মগ্ন রয়েছে। এমনকি, একটি শকুনকে ডানা মেলা অবস্থাতেও সেখানে বসে থাকতে দেখা গিয়েছে। আর এই ভিডিওটিই এখন ঝড় তুলেছে নেটমাধ্যমে।

আইপিএস অফিসার দীপাংশু কাবরা তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ভিডিওটি। পাশাপাশি, একটি মজার ক্যাপশন দিয়ে তিনি লিখেছেন “অবশ্যই কোনো গুরুতর বিষয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে।” মাত্র ৯ সেকেন্ডের এই ভিডিওটি ইতিমধ্যেই ৭৬ হাজারেও বেশি মানুষ দেখেছেন। পাশাপাশি, প্রায় ৪ হাজার জন লাইক করেছে এটি। এমনকি, ভিডিওটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা। বর্তমান সময়ে একসাথে এতগুলো শকুনের এহেন ভিডিও যে অত্যন্ত আকর্ষণীয় তা একবাক্যে স্বীকার করে নিয়েছেন সকলে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর