IPL-এ যুগাবসান, CSK-এর অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লেন ধোনি, এই তারকাকে বানালেন নিজের উত্তরসূরি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২ শুরু হতে আর বাকি মাত্র দুই দিন। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত মরশুমের বিজয়ী দল এবং গত মরশুমের রানার্স আপ-রা। আসন্ন আইপিএলে কিছু পরিমাণ দর্শকের প্রবেশের অনুমতিও দিয়েছে। ফলে ক্রিকেটভক্তরা মুখিয়ে ছিলেন আসন্ন ১০ দলের নতুন ফরম্যাটের আইপিএল উপভোগ করার জন্য। কিন্তু তার আগে এমনই একটি আশ্চর্যজনক খবর সামনে এনেছে সিএসকে ক্যাম্প যা দেখে ক্রিকেটভক্তরা আশ্চর্য হয়ে গিয়েছেন।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল ও বিতর্কিত দল হলো চেন্নাই সুপার কিংস। মোট চারবার আইপিএল শিরোপা জিতেছে তারা। ম্যাচ গড়াপেটা কাণ্ডের জেরে রাজস্থান রয়্যালসের সাথে ২ বছরের জন্য ব্যানও করা হয়েছিল তাদের। কিন্তু সেই সময়টুকু বাদ দিলে বাকি বেশিরভাগ সময় তারা ধারাবাহিক ভাবে প্লে অফ খেলার
যোগ্যতা অর্জন করেছেন, যা অন্য কোনও দল এত ধারাবাহিকভাবে করে দেখাতে পারেননি। আর এই সাফল্যের একটা মূল কারণ ছিল ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির হিমশীতল মস্তিষ্ক।

   

Dhoni 1720x900

কিন্তু এবার থেকে আইপিএলের মঞ্চে আর দেখা যাবে না অধিনায়ক মাহি-কে। আসন্ন মরশুম থেকে সিএসকে দলের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিলেন চারবার আইপিএল জয়ী অধিনায়ক। তার জায়গায় চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক হচ্ছেন তার দীর্ঘদিনের সতীর্থ ও ভরসার পাত্র রবীন্দ্র জাদেজা। কিছুক্ষণ আগেই সিএসকে-র তরফে বিবৃতি জারি করে খবরটি নিশ্চিত করা হয়েছে।

এর আগেও এরকম হতচকিত করে দেওয়া সিদ্ধান্ত নিয়ে সকলকে অবাক করেছেন ধোনি। এর আগে ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরের মাঝপথেই ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে অবসর নিয়েছিলেন ক্যাপ্টেন কুল। ক্রিকেটার ধোনি প্রায় ফুরিয়ে এসেছেন। ব্যাট হাতে খুব বেশি কিছু এখন আর তার দলকে দেওয়ার নেই। সেইজন্যই কি এহেন সিদ্ধান্ত নিলেন মাহি? প্রশ্নটা থেকেই যাচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর