‘দ‍্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে ট্রোল করছিলেন, হাতেনাতে ফল পেলেন কমেডিয়ান

বাংলাহান্ট ডেস্ক: ‘দ‍্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) নিয়ে উন্মাদনা অব‍্যাহত। এগারো দিনেই ২০০ কোটির ঘরে ঢুকে পড়েছে এই ছবি। ব‍ক্স অফিসে অসামান‍্য সাফল‍্যের পাশাপাশি ফিল্ম সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এই ছবি। IMDb তেও ১০ এ ৮.৩ পয়েন্ট পেয়েছে এই ছবি। তবে প্রশংসার পাশাপাশি বিতর্কও কম হচ্ছে না এই ছবিকে নিয়ে। সম্প্রতি জনপ্রিয় কমেডিয়ান কুণাল কামরা (Kunal Kamra) ট্রোল করতে গিয়েছিলেন ছবিটিকে। পালটা নিজেই ট্রোল হয়ে গেলেন তিনি।

আসলে গত কয়েকদিন ধরে অনেকেই দ‍্য কাশ্মীর ফাইলস পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে কটাক্ষ করছেন। মাত্র ১৫-২০ কোটি টাকা বাজেটের ছবি এত শীঘ্র ২০০ কোটি পেরিয়ে গিয়েছে বক্স অফিসে। এমতাবস্থায় অনেকেই কটাক্ষ করেছেন, লাভের টাকাটা কাশ্মীরি পণ্ডিতদের দান করা উচিত পরিচালকের।

   

kunal kamra 647x363 1
সেই সুরেই সুর মিলিয়েছেন কমেডিয়ান কুণাল কামরা। একটি সাংবাদিক সম্মেলনের ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে দেখা গিয়েছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে। এক সা‌ংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ছবি থেকে হওয়া লাভের টাকা কি তিনি কাশ্মীর পণ্ডিতদের জন‍্য দান করবেন তিনি?

উত্তরে পরিচালক বলেন, লাভ হোক আগে। তারপর দেখা যাবে। ভিডিওটি টুইট করে কুণালের কটাক্ষ, ‘দেশের জন‍্য প্রাণ দিতে তৈরি। কিন্তু দেশবাসীকে টাকা দিতে নয়।’ কুণালের এই টুইটটি বেশ ভাইরাল হয়েছে। তবে নেটিজেনদের অধিকাংশই রেগে আগুন কমেডিয়ানের উপরে।

একজন প্রশ্ন করেছেন, বলিউডের খান রা কোনো ছবিতে ৩০০ কোটি তোলার পর তো দান করেননি। তাহলে বিবেক কেন দান করবেন? যুক্তি দিয়ে বোঝান। আরেক জনের প্রশ্ন, গাঙ্গুবাঈ ছবি থেকে যে টাকাটা উঠেছে সেটা কি যৌনকর্মীদের জীবনের উন্নতির জন‍্য দান করেছেন সঞ্জয় লীলা বনশালি? কিংবা ‘চক দে’ ছবি থেকে যে লাভ পাওয়া গিয়েছিল সেটা কি মহিলাদের হকি টিমের উন্নতির কাজে ব‍্যবহার হয়েছিল? মন্দির তৈরি হতে পারল না আর ভিখারিরা হাজির!

কিছুদিন আগেই মধ‍্য প্রদেশের আইএএস অফিসার নিয়াজ খান দাবি করেছিলেন, ব্রাহ্মণ সন্তানের শিক্ষা ও কাশ্মীরে তাদের নতুন বাড়ি তৈরি করার জন‍্য ‘কাশ্মীর ফাইলস’ থেকে পাওয়া লাভের টাকা দেওয়া হোক। পালটা বিবেক কটাক্ষ করেছিলেন, তিনিও যেমন ছবির লাভের টাকা দেবেন, তেমনি আইএএস অফিসার নিয়াজ খানের বই থেকে ওঠা লভ‍্যাংশও দেওয়া উচিত।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর