কুমার সাঙ্গাকারা ও সচিন টেন্ডুলকারকে পেছনে ফেললেন স্মিথ, গড়লেন এক অনন্য রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টেস্ট ক্রিকেটে আরেকটি বিশ্বরেকর্ড গড়ে ফেললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের চতুর্থ দিনে, স্টিভ স্মিথ টেস্ট ক্রিকেটে দ্রুততম ৮০০০ রান স্পর্শ করার বিশ্ব রেকর্ডটি নিজের নামে করে নিলেন। নিজের কেরিয়ারের ১৫১ তম ইনিংসে এই বড় রেকর্ডটি গড়ে ফেললেন প্রাক্তন অজি অধিনায়ক।

এক্ষেত্রে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে পেছনে ফেলেছেন স্মিথ। এছাড়া তিনি পেছনে ফেলেছেন ভক্তদের কাছে ক্রিকেট ঈশ্বর বলে পরিচিত সচিন টেন্ডুলকারকেও। টেস্টে সবচেয়ে কম ইনিংসে ৮০০০ রান ছুঁয়েছেন স্মিথ। লাহোর টেস্টের চতুর্থ দিনে ১৭ রানে আউট হন স্মিথ। বড় রান না পেলেও ঐতিহাসিক এই রেকর্ড গড়ে ফেললেন স্মিথ।

   

SMith09092019 770x433

সাঙ্গাকারার নিজের টেস্ট কেরিয়ারের ১৫২ তম টেস্ট ইনিংসে এই কীর্তিটি করেছিলেন। ভারতীয় কিংবদন্তি সচিন টেন্ডুলকার ৮০০০ টেস্ট রান স্পর্শ করতে ১৫৪ ইনিংস নিয়েছিলেন। লাহোর টেস্টের প্রথম ইনিংসে স্মিথের অবদান ছিল ৫৯ রান। টেস্ট ক্রিকেটে দ্রুততম ৭০০০ রান স্পর্শ করার বিশ্ব রেকর্ডও স্মিথের। ১২৬ তম ইনিংসে তিনি তা করেছিলেন। মানে শেষ ১০০০ রান করতে ২৬ টি ইনিংসে লাগিয়েছেন সাঙ্গাকারা।

লাহোর টেস্টে প্রথম ইনিংসে অজিরা ৩৯১ রান তুলেছিল। জবাবে, পাকিস্তানের পুরো দল ২৬৮ রানে অল-আউট হয়েও যায়। অস্ট্রেলিয়া তিন উইকেটে ২২৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেছে এবং পাকিস্তানকে জয়ের জন্য ৩৫১ রানের লক্ষ্য দেওয়া হয়েছে। সেই রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে পাকিস্তানের স্কোর বিনা উইকেট হারিয়ে ৭৩। এই সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচ ড্র হয়েছে। ভক্তরা আশা করবেন লাহোর টেস্ট ম্যাচের ফল ড্রয়ের পথে ছাড়বে না।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর