‘বজরঙ্গি ভাইজান’ এর সিক‍্যুয়েলে বদলে যাচ্ছে মুন্নি? প্রকাশ‍্যে এল চাঞ্চল‍্যকর তথ‍্য

বাংলাহান্ট ডেস্ক: কেরিয়ারের দিক দিয়ে সময়টা মন্দ যাচ্ছে না সলমন খানের (Salman Khan)। আগামী এক দু বছরে একগুচ্ছ ছবি আসতে চলেছে তাঁর। সেই তালিকায় অন‍্যতম গুরুত্বপূর্ণ ছবি ‘বজরঙ্গি ভাইজান’ (Bajrangi Bhaijan) এর সিক‍্যুয়েল। প্রথম ছবিটি সুপারহিট হওয়ায় মাস কয়েক আগেই দ্বিতীয় অংশের ঘোষনা করেছিলেন ভাইজান। এবার সিক‍্যুয়েল ছবিটি নিয়ে সামনে এল এক বড়সড় তথ‍্য।

জানা গিয়েছে, প্রথম ছবিটি যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হবে দ্বিতীয় ছবিটির গল্প। প্রথম অংশে দেখা গিয়েছিল, ছোট্ট মুন্নিকে তার বাড়ি পৌঁছে দেওয়ার সময় পাকিস্তান চলে যায় বজরঙ্গি। সেখানে গিয়ে হাজারো প্রতিকূলতার সম্মুখীন হয়ে, এমনকি প্রাণের ঝুঁকি নিয়েও মুন্নিকে তার বাবা মায়ের কাছে ফিরিয়ে দেয় বজরঙ্গি।

   

913857 bajrangi bhaijaan
ছবিটি দেখে অনেকেরই চোখ জলে ভিজেছিল। সেই সঙ্গে ঘোর সমালোচকরাও প্রশংসা করেছিলেন সলমনের অভিনয়ের। জনপ্রিয়তার কথা মাথায় রেখেই সাত বছর পর ফিরতে চলেছে বজরঙ্গি ভাইজান আর মুন্নি। সিক‍্যুয়েল ছবিটির নাম রাখা হয়েছে ‘পবন পুত্র ভাইজান’।

প্রথম ছবিটির চিত্রনাট‍্য লিখেছিলেন কে ভি বিজয়েন্দ্রপ্রসাদ। সিক‍্যুয়েলেরও চিত্রনাট‍্য লেখার দায়িত্ব পড়েছে তাঁরই কাঁধে। সম্প্রতি তিনি এক বলিউড সংবাদ মাধ‍্যমকে জানিয়েছেন, প্রথম অংশের গল্পের খেই ধরেই দ্বিতীয় ছবিটি শুরু হবে। ইতিমধ‍্যেই তিনি সলমনকে গল্পটা শুনিয়েছেন এবং অভিনেতা সবুজ সংকেতও দিয়েছেন।

বিজয়েন্দ্রপ্রসাদ জানান, আগামী মে মাসে চিত্রনাট‍্য লেখার কাজে হাত দেবেন তিনি। তবে ছবিতে সলমন ছাড়া অন‍্য কোন কোন অভিনেতা অভিনেত্রী থাকবেন সেটা এখনো জানা যায়নি। আদৌ প্রথম ছবির কোন কোন চরিত্র দ্বিতীয়টিতে থাকবে সেটাই এখনো নিশ্চিত নয়।

bajrangi story 650 020415074602
‘বজরঙ্গি ভাইজান’ ছবিতে সলমন ছাড়াও দেখা গিয়েছিল করিনা কাপুর খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকীকে। ৯০ কোটি টাকা বাজেটের ছবিটি সারা বিশ্বে প্রায় ৯২২ কোটি টাকা কামিয়েছিল। ছবিতে ছোট্ট মুন্নির চরিত্রে অভিনয় করেছিলেন হর্ষালি মালহোত্রা।

ছোটবেলায় এক দুর্ঘটনায় কথা বলার ক্ষমতা হারিয়ে ফেলে পাকিস্তানের মুন্নি। মায়ের সঙ্গে ভারতে এসে হারিয়ে যায় সে। ছোট্ট মুন্নিকে খুঁজে পায় বজরঙ্গি ওরফে সলমন। তখন থেকে শুরু হয় মুন্নিকে বাড়ি ফেরানোর লড়াই। ভারত থেকে পাক মুলুকে যাওয়ার সংগ্রাম আর তারপর মুন্নির বাবা মাকে খোঁজার গল্পই উঠে এসেছিল ছবিতে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর