‘ধোনি ধামাকা’ও বাঁচাতে পারলো না CSK-কে, জয় দিয়ে অভিযান শুরু শ্রেয়স আইয়ারের KKR-এর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করলো কলকাতা নাইট রাইডার্স। উমেশ যাদব এবং স্পিনারদের দুরন্ত বোলিং এবং অজিঙ্কা রাহানে, নীতিশ রানা, স্যাম বিলিংস ও অধিনায়ক শ্রেয়স আইয়ারদের ঠান্ডা মাথার ব্যাটিংয়ে ৯ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় তুলে নিলো নাইটবাহিনী। সেইসঙ্গে অধিনায়ক শ্রেয়স আইয়ারের যাত্রাটা শুরু হলো জয় দিয়েই।

প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে পড়ে যায় চেন্নাই। নতুন বল হাতে উমেশ যাদব এবং তারপর KKR-এর স্পিনারদের সামনে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। চূড়ান্ত ফ্লপ দুই ওপেনার ডেভন কনওয়ে এবং ঋতুরাজ গায়কোয়াড। ভালো শুরু করেও মাত্র ২৮ রান করেই প্যাভিলিয়নে ফেরেন। রাইডু জাদেজার ভুলে রান আউট হন। এরপর চেন্নাই ইনিংসের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনি এবং নতুন অধিনায়ক হওয়া রবীন্দ্র জাদেজা।

   

dhoni

মহেন্দ্র সিংহ ধোনি বোঝালেন একজন তারকা খেলোয়াড়ের সঙ্গে একজন সাধারণ খেলোয়াড়ের পার্থক্য করে দেয় তার মস্তিষ্ক। নিজের দুর্বলতা খুব ভালোভাবেই জানেন মাহি। তাই স্পিনারদের বিরুদ্ধে কোনও বড় শট খেলার চেষ্টাই করেননি।মাটি আঁকড়ে কোনওরকমে টিকে রইলেন এবং কাটিয়ে দিলেন নারায়ণ এবং বরুণ চক্রবর্তীর ওভারগুলি। আক্রমণের জন্য বেছে নিলেন দুর্বল শিবম মাভি এবং অফফর্মে থাকা আন্দ্রে রাসেল-কে। দুরন্ত ব্যাটিং করে তাদের করা ইনিংসের শেষ তিন ওভারে ছয়টি চার ও একটি ছক্কায় চেন্নাইকে এনে দিলেন ৪৭টি মূল্যবান রান। একসময় ১০০ পেরোবে কিনা সন্দেহ হওয়া স্কোরকে নিয়ে গেলেন ১৩১-এ। নিজে অপরাজিত থাকলেন ৩৮ বলে ৫০ রান করে এবং বড়রকমের প্রশ্নচিহ্ন তুলে দিয়ে গেলেন কেকেআরের ডেথ বোলিং নিয়ে।

এরপর কলকাতা ব্যাটিং করতে নামার পর শুরু থেকেই ঠান্ডা মাথায় খেলতে থাকেন অজিঙ্কা রাহানে। মাঝে সঙ্গী ভেঙ্কটেশ আইয়ার-কে ব্যক্তিগত ১৬ রানে হারলেও ঘাবড়াননি তিনি। রান উঠছিল ওভার প্রতি ছয় করেই। নীতিশ রানা এসে আক্রমণ করে দরকারি রান রেট নামিয়ে আনলেন ৫-এর নিচে। এরপরে যখন পরপর রানা (২১) এবং রাহানে (৪৪) পরপর আউট হন তখনও চাপ বাড়েনি কেকেআরের ওপর। প্রথমে স্যাম বিলিংস (২৫) এবং পরে শেলডন জ্যাকসনকে সাথে নিয়ে দলকে জয় এনে দেন অধিনায়ক শ্রেয়স আইয়ার (২০*)।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর