রাজ্য জুড়ে মেঘ বৃষ্টির লুকোচুরি, কেমন থাকবে আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্ক :  প্রচুর পরিমাণে জলীয় বাষ্প বঙ্গোপসাগর থেকে ঢুকছে বাংলায়। যার জেরেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আর্দ্রতা জনিত অস্বস্তিও। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও কেবল মেঘাচ্ছন্নই থাকছে কলকাতার আকাশ। তবে আগামী ৩ দিনে তাপমাত্রা পরিবর্তনের সেইরকম সম্ভাবনা নেই। জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৪° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৯২%
বাতাস :  ১৬.৭ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৯%

   

আজকের আবহাওয়া
শনিবার বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী, সোমবার সকালের মধ্যে মেঘাচ্ছন্ন থাকবে শহর কলকাতার আকাশ। বাতাসে বাড়বে আর্দ্রতা। সেই কারণে ভালোরকম অস্বস্তি বোধ হবে। উত্তরবঙ্গেরর জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও মেঘাচ্ছন্নই থাকছে কলকাতার আকাশ। এদিন কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৬° সেলসিয়াস এবং ২৭°সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ২৭মার্চ এর মধ্যে উত্তরবঙ্গের দুটি জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা শুকনোই থাকছে বাকি জেলার আবহাওয়া। যদিও মেঘাচ্ছন্ন থাকতে পারে বাকি জেলাগুলির আকাশ। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা সেভাবে না বাড়লেও তা স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা বেশিই থাকবে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে ২-৪° সেলসিয়াস বেশিই।

todays Weather report 9 th july of west Bengal

অন্যদিকে, রবিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলে মেঘাচ্ছন্ন থাকবে আকাশ। ফলে তাপমাত্রা কিছুটা কম থাকবে। তবে শুকনোই থাকছে দক্ষিণবঙ্গের বাকি সবকটি জেলার আবহাওয়া। আগামী ৩ দিন মোটামুটি একই থাকবে আবহাওয়া। পশ্চিমের জেলা গুলিতে অত্যাধিক গরমের সতর্কতা। তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে পেরোতে পারে ২-৪° সেলসিয়াস।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭° সেলসিয়াস। পরিষ্কার রৌদ্রজ্বল থাকতে পারে কিছু এলাকার আকাশ। একই সঙ্গে অংশত মেঘলা থাকবে শহর কলকাতা। কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর