আগামী ২ দিনে বড়সড় রদবদল হতে চলেছে আবহাওয়ায়, জেনে নিন কেমন থাকবে বাংলার আকাশ

বাংলাহান্ট ডেস্ক :  বড়সড় বদল হতে চলেছে আবহাওয়ায়। প্রচুর পরিমাণে জলীয় বাষ্প বঙ্গোপসাগর থেকে ঢুকছে বাংলায়। যার জেরেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আর্দ্রতা জনিত অস্বস্তিও। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও কেবল মেঘাচ্ছন্নই থাকছে কলকাতার আকাশ। তবে আগামী ৩ দিনে তাপমাত্রা পরিবর্তনের সেইরকম সম্ভাবনা নেই। জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৫° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৬° সেলসিয়াস
আর্দ্রতা : ৯৭%
বাতাস :  ২০.৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭৮%

   

আজকের আবহাওয়া
রবিবার দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী, মেঘাচ্ছন্ন থাকবে শহর কলকাতার আকাশ। বাতাসে বাড়বে আর্দ্রতা। সেই কারণে ভালোরকম অস্বস্তি বোধ হবে। উত্তরবঙ্গেরর জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকলেও মেঘাচ্ছন্নই থাকছে কলকাতার আকাশ। দক্ষিণবঙ্গে কোথাও আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। এদিন কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৫° সেলসিয়াস এবং ২৬°সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
শনিবার বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ২৯মার্চ এর মধ্যে উত্তরবঙ্গের দুটি জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অন্যদিকে বুধ এবং বৃহস্পতিবার নাগাদ বৃষ্টি চলবে হিমালয় পাদদেশ সংলগ্ন ৫ টি জেলাতেই। বৃষ্টি হয়ে পারে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। তবে পরবর্তী ২৪ ঘন্টা শুকনোই থাকছে দার্জিলিং এবং কালিম্পং ছাড়া বাকি জেলার আবহাওয়া। যদিও মেঘাচ্ছন্ন থাকতে পারে জেলাগুলির আকাশ। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা সেভাবে না বাড়লেও তা স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা বেশিই থাকবে। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের চেয়ে ২-৪° সেলসিয়াস বেশিই।

অন্যদিকে আপাতত শুকনোই থাকছে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া। কোথাও কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী ৩ দিন মোটামুটি একই থাকবে আবহাওয়া। পশ্চিমের জেলা গুলিতে অত্যাধিক গরমের সতর্কতা। উপকূলীয় জেলা গুলিতে আপেক্ষিক আর্দ্রতা বৃদ্ধির ফলে বাড়বে অস্বস্তির অনুভূতি। তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে পেরোতে পারে ২-৪° সেলসিয়াস।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮° সেলসিয়াস। পরিষ্কার রৌদ্রজ্বল থাকতে পারে কিছু এলাকার আকাশ। একই সঙ্গে অংশত মেঘলা থাকবে শহর কলকাতা। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। তবে দক্ষিণবঙ্গে প্যাচপেচে গরমের অনুভূতি থাকলেও বৃষ্টির সম্ভাবনা নেই।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর