বিধানসভায় অশান্তি! পাহাড় থেকে ফোনে শুভেন্দুর বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্ক: নজিরবিহীন ঘটনা বিধানসভায়। পরিস্থিতি এতটাই জটিল হয়ে যায় যে, অধিবেশনের সময়েই কার্যত রক্তাক্ত হয়ে উঠল বিধানসভা। পাশাপাশি, অভিযোগের কাঠগড়ায় উঠেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। চুঁচুড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারকে মেরে নাক ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল শুভেন্দুর বিরুদ্ধে।

আর এই ঘটনার পরেই বড় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে উত্তরবঙ্গে থাকলেও মমতাকে এই ঘটনার বিস্তারিত বিবরণ ফোন মারফত জানিয়ে দেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। তারপরেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

   

কেন এই নির্দেশ:

জানা গিয়েছে যে, সোমবার বিধানসভার অধিবেশনের শেষ দিন ছিল। কিন্তু বগটুই গণহত্যা নিয়ে বিজেপি বিধায়করা তৃণমূল কংগ্রেস বিধায়কদের উপর চড়াও হয় বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস বিধায়ক অসিত মজুমদারকে ওয়েলে মেরে নাক ফাটিয়ে দেন বলেও অভিযোগ পাওয়া যায়। সংবাদমাধ্যমের সামনে নিজেই এই অভিযোগ জানান অসিত মজুমদার। কার্যত বিশৃঙ্খলা তৈরি হয় বিধানসভার অন্দরে।

কি ঘটেছে বিধানসভার অন্দরে:

বিধানসভা সূত্রে জানা গিয়েছে যে, সম্প্রতি ঘটা বগটুই হত্যাকাণ্ডের প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করে একদম প্রথম থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপি। আর তারপরেই পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হতে শুরু করে। এমনকি, একটা সময়ে তৃণমূল কংগ্রেস বিধায়কদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন বিজেপি বিধায়করা। পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে যায় যে, কার্যত রক্তাক্ত হয়ে ওঠে বিধানসভা।

এদিকে, নজিরবিহীন এই ঘটনার পর শুভেন্দু অধিকারীকে সাসপেন্ড করার প্রস্তাব আনেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তারপরেই সাসপেন্ড করা হয় শুভেন্দুকে। তবে, শুভেন্দুর পাশাপাশি, আরও চারজনকে আজকের ঘটনায় সাসপেন্ড করা হয়। যদিও, এই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, “স্পিকারের সামনেই আমাদের মারধর করা হয়েছে। প্রতিবাদ করতে গিয়ে আমি সাসপেন্ড হলাম।”

suvendu mamata

আজকের ঘটনায় কে কে সাসপেন্ড হলেন:

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ আরও চার বিজেপি বিধায়ককে এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে। তাঁরা হলেন, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, ফালাকাটার বিধায়ক দীপক বর্মণ, পুরুলিয়ার বিধায়ক নরহরি মাহাতো এবং মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর