১ টাকার কয়েন দিয়েই স্বপ্নের বাইক কিনে ফেললেন যুবক! গুনতে সময় লাগল ১০ ঘন্টা

বাংলা হান্ট ডেস্ক: প্রত্যেকের জীবনেই কোনো না কোনো স্বপ্ন অবশ্যই থাকে। আর সেই স্বপ্নই পূরণের তাগিদে সকলেই চেষ্টা করেন। অনেকে খুব কম সময়েই এই স্বপ্ন পূরণ করতে সফল হলেও কিছু জনের আবার বেশ খানিকটা সময় লেগে যায়। তবে, সম্পূর্ণ নিজের সাহায্যে এই স্বপ্ন পূরণে মেলে মানসিক প্রশান্তিও।

এছাড়াও, অনেকেই আবার সেই স্বপ্ন পূরণ করতে গিয়ে এমন সব কান্ড ঘটিয়ে ফেলেন যা শুনে কার্যত চক্ষু চড়কগাছ হয়ে যায় সকলের। সম্প্রতি এমনই একটি ঘটনার প্রসঙ্গ সামনে এসেছে। ছোট থেকেই সালেমের যুবক ভি বুবাথি একটি বাইক কেনার স্বপ্ন দেখেছিলেন। আর সেটা তিনি কিনতে চেয়েছিলেন নিজের জমানো টাকা দিয়েই।

   

তবে, এই স্বপ্ন পূরণ করতে গিয়ে অনেক কাঠ-খড় পোড়াতে হয় তাঁকে। যদিও, অবশেষে তিনি সফল হন। রীতিমত বিন্দু বিন্দু দিয়ে সিন্ধু তৈরি করে ফেলেছেন তিনি। বাইকের দাম সাধ্যের বাইরে থাকায় একটু একটু করে টাকা জমিয়ে আজ বুবাথি কিনতে সক্ষম হয়েছেন তাঁর স্বপ্নের বাইক। দু’লক্ষ ৬০ হাজার টাকার বিনিময়ে তিনি কিনে ফেলেন বাইকটি।

তবে, এখানেই রয়েছে এক মজার ঘটনা। প্রায় দীর্ঘ তিন বছরের চেষ্টায় তিনি জমিয়ে নেন নির্ধারিত টাকা। তবে, দু’লক্ষ ৬০ হাজার টাকাই এক টাকার কয়েন দিয়ে জমিয়ে ফেলেন তিনি। শুধু তাই নয়, বাইকের শোরুমে গিয়ে এই বিপুল অঙ্কের কয়েনের বিনিময়ে বাইকটি কিনে নেন বুবাথি।

এদিকে, যে শোরুম থেকে বুবাথি তাঁর স্বপ্নের বাইকটি কেনেন, সেখানে এই বিপুল সংখ্যক কয়েন দেখে হতভম্ব হয়ে যান সকলেই। তবে, এইজন্য বুবাথিকে সেখান থেকে ফিরিয়ে দেননি কেউই। বরং, এই প্রসঙ্গে ওই বাইক শোরুমের ম্যানেজার মহাবিক্রান্ত জানিয়েছেন যে, ‘‘বুবাথির তিন বছরের সঞ্চয় একটা একটা করে গুনতে শোরুমের কর্মীদের প্রায় ১০ ঘণ্টা সময় লেগেছে। সবগুলিই ছিল ১ টাকার কয়েন।”

প্রসঙ্গত উল্লেখ্য, নিজের এই স্বপ্ন পূরণে স্বভাবতই খুশি বুবাথি। জানা গিয়েছে, তিনি কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক করেছেন। প্রথম থেকেই অন্যরকম কিছু করার তাগিদ ছিল তাঁর মধ্যে। বছর চারেক আগে তিনি ইউটিউবার হয়ে যান। এছাড়াও, একটি বেসরকারি সংস্থায় কম্পিউটার অপারেটরের কাজও করেন বুবাথি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর