বিড়ালকে বোকা বানিয়ে বন্ধুর মুখে খাবার তুলে দিলো কাক! ভাইরাল ভিডিওর প্রশংসায় আনন্দ মাহিন্দ্রা

বাংলা হান্ট ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় একাধিক সময়ে বিভিন্ন পশু পাখির ভিডিও আমরা ভাইরাল হতে দেখি। যেখানে কখনো দুটি প্রাণীর মধ্যে শিকারের নির্মম খেলা চোখে পরে আবার কখনো দেখা যায় দুটি প্রাণীর মধ্যে আন্তরিক ভালোবাসা। তবে আজ যে ভিডিওটি সম্পর্কে আলোচনা করব, সেটি যেমন আশ্চর্যজনক ঠিক তেমনি ভাবে প্রাত্যহিক জীবনে আপনাকে এটি একটি সুন্দর শিক্ষা দিয়ে যাবে। ফলে জীবনে ভালো কিছু শেখার জন্য ভাইরাল ভিডিওটি আপনাকে দেখতেই হবে।

শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা তাঁর টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন এবং ভিডিওটি কয়েক মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে পরে। ভিডিওটিতে রয়েছে কেবল মাত্র একটি বিড়াল, দুটি কাক এবং সামনে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি। কিন্তু চমক এখানে নয়।ভিডিওটি শুরু হওয়ার সময় আপনারা দেখতে পাবেন বিড়ালটি রাস্তার মধ্যে কোনো একটি খাবার খাওয়ায় মগ্ন ছিল। কিন্তু সেই মুহূর্তে দেখা যায়, রাস্তার মধ্যে থাকা দুটি কাকেরও নজর ছিল সেই খাবারের দিকে; কিন্তু বিড়ালের নজর এড়িয়ে কিভাবে তারা খাবারটি নিয়ে যাবে, সেই ভাবনাতে ছিল কাক দুটি।

   

এরপর এই ভিডিওটিতে দেখা যায় এক আশ্চর্যজনক ঘটনা। একটি কাককে দেখা যায় বিড়ালটির পেছনে জোরে ঠোক্কর মারতে এবং আচমকা সেই আঘাতের ফলে বিড়ালটি পেছন ফিরে কাকটিকে দেখে ক্ষোভে ফেটে পরে এবং তাকে তাড়া করতে গেলে কাকটি সেখান থেকে উড়ে পালায়। এবং ঠিক সেই মুহুর্তে অপর কাকটি বিড়ালটির নজরের আড়ালে রাস্তায় পরে থাকা খাবারটি মুখে নিয়ে উড়ে যায়। এখানেই শেষ হয় ভিডিওটি। ফলে বোঝাই যাচ্ছে, ভিডিওটির প্রধান বিষয়বস্তু হলো টিম ওয়ার্ক। অর্থাৎ এখানে প্রথম কাকটি বিড়ালটির নজর এড়াতে সক্ষম হয় বলেই পরবর্তীতে অপর কাকটি খাবার নিয়ে যেতে সক্ষম হয়।

কাক দুটির এই মোক্ষম চালে বিড়ালটি শেষ পর্যন্ত পরাস্ত হয় এবং এই ভিডিওটি পোস্ট করে শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা লিখেছেন, “তোমরা সফল হবেই যদি তোমরা একসাথে দল বেঁধে কাজ করো।” ভিডিওটি পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই জনপ্রিয় হয়ে ওঠে এবং একাধিক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা লাইক এবং কমেন্ট দিয়ে ভিডিওটিকে ভাইরাল করে তোলে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর