রান নিতে গিয়ে RCB-র দুই ব্যাটার একই প্রান্তে, তাও আউট হল না কেউ! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রান নিতে গিয়ে দুই ব্যাটার যদি ক্রিজের একই প্রান্তে একসাথে দাঁড়ায় এবং তার পরেও কেউ রান আউট না হয় সেটা কতটা আশ্চর্য ব্যাপার বলে বোঝাতে হবে না। আপনি নিজের চোখে ঘটনাটি না দেখলে হয়তো বিশ্বাসও করবেন না। বুধবার কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে খেলা আইপিএল ম্যাচে এই রকম দৃশ্যই দেখা গেছে, যেখানে রান চুরি করার চেষ্টায় দুই আরসিবি ব্যাটসম্যান ক্রিজের একই প্রান্তে পৌঁছেছিলেন। মজার ব্যাপার হল, তা সত্ত্বেও কলকাতা নাইট রাইডার্সের ফিল্ডাররা তাকে রান আউট করতে ব্যর্থ হন।

এই ঘটনাটি ঘটেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংসের ১৯ তম ওভারে। আরসিবি-র ইনিংসের ১৯তম ওভারে বল করতে আসেন ভেঙ্কটেশ আইয়ার। ওই ওভারের দ্বিতীয় বলে অফ-সাইডে শট খেলে রান নিতে চেয়েছিলেন দিনেশ কার্তিক। তিনি অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা হর্ষল প্যাটেলকেও কল দিয়েছিলেন রান চুরি করার জন্য, কিন্তু পরের মুহুর্তে তিনি অনুভব করেছিলেন যে বলটি ফিল্ডারের হাতে সরাসরি গিয়েছিল এবং এই রান চুরি করা সম্ভব নাও হতে পারে। এর পর দীনেশ কার্তিক হর্ষল প্যাটেলের সঙ্গে প্রান্ত বদল করতে রাজি হননি। ফলে হর্ষল এবং কার্তিক একই প্রান্তে এসে উপস্থিত হন।

   

অফ সাইডে দাঁড়িয়ে থাকা ফিল্ডার উইকেটে ব্যাটারের প্রান্তে সোজা থ্রো মারার চেষ্টা করেছিলেন, কিন্তু তিনি মিস করেন এবং কার্তিক অন্য প্রান্তে পৌঁছানোর সময় পান। কার্তিক অবিলম্বে বোলার প্রান্তের দিকে ছুটে যান এবং একটি রান সম্পূর্ণ করেন। কার্তিক ভাগ্যের সমর্থন পেয়েছিলেন এবং উইকেটরক্ষক সহ ফিল্ডারদের কেউই বল সংগ্রহ করতে পারেনি, যার কারণে উভয় ব্যাটসম্যান একই প্রান্তে দাঁড়িয়ে থাকা সত্ত্বেও তিনি রান আউট হননি।

ফিল্ডার যদি এই থ্রো সরাসরি নন-স্ট্রাইকার প্রান্তে করতেন, তাহলে ম্যাচটা উল্টে যেতে পারত। এর পরে আরসিবি-র হয়ে, এই জুটি ম্যাচটি শেষ করে এবং দলকে আইপিএল ২০২২-এ প্রথম জয় এনে দেয়। এখন সেই একই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর