রাজ্যে ভেঙে পড়েছে আইনশৃঙ্খলা, অভিযোগ এনে নবান্ন অভিযানের ঘোষণা বিজেপির

বাংলাহান্ট ডেস্ক : গোটা বাংলা জুড়েই ভেঙে পড়েছে আইনশৃঙ্খলা। ধস নেমেছে আইনের শাসন পরিকাঠামে। এই অভিযোগেই এবার নবান্ন অভিযানের পথে বিজেপি। আগামী মাসের শেষ দিকেই নবান্ন অভিযানের ডাক দিয়েছে তারা। প্রাথমিকভাবে জানা যাচ্ছে যে আগামী ২২ এপ্রিল এই অভিযান করতে পারে রাজ্যের গেরুয়া শিবির।

বগটুই গণহত্যা কাণ্ডের প্রতিবাদে উত্তাল রাজ্য রাজনীতি। এই ইস্যুতে চলতি সপ্তাহেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে পথে নামে বিজেপি। সেই রাজপথ থেকেই রাজ্য সরকারের বহু নীতির বিরোধীতা করে নবান্ন অভিযানের কথা ঘোষণা করেন বিরোধী দলনেতা। যদিও সেদিন এই নবান্ন অভিযানের দিন ঘোষণা দল। আপাতত জানা যাচ্ছে যে সংসদ অধিবেশন শেষ হওয়ার পরই নীল বাড়ির দিকে পা বাড়াবে গেরুয়া শিবির।

   

বিজেপি সূত্রে খবর, রাজ্যের চলতে থাকা আইনশৃঙ্খলার অবনতি, নারী নির্যাতন, ধর্ষণ, রাজনৈতিক খুন, একের পর এক হত্যার ঘটনা, অসাধুতা ইত্যাদির বিরুদ্ধেই এই অভিযানের ডাক দেওয়া হয়েছে দলের তরফে। এদিন যে পথে নামবেন রাজ্য বিজেপির প্রায় সকল তাবড় নেতাই তা বলাই বাহুল্য। তবে এড়িয়ে যাওয়া যাচ্ছে না ঝামেলার সম্ভাবনাও। পুর্ব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এবার এই ব্যাপারে কী কী পদক্ষেপ নেবে বিজেপি তাও দেখার।

বগটুই কাণ্ডের পর থেকেই কার্যতই অশান্ত বঙ্গ রাজনীতি। হঠাৎ করেই যেন রাজ্যজুড়ে বেড়ে গিয়েছে সন্ত্রাস, হত্যাকাণ্ড ইত্যাদি ঘটনাও। বগটুইতে নারকীয় হত্যাকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারালেন ৯ জন। এর পর থেকেই একাধিক জেলায় বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধার করছে পুলিশ। মিলছে বেআইনি আগ্নেয়াস্ত্রও। প্রায় রোজই পাওয়া যাচ্ছে বোমাবাজি কিংবা বিস্ফোরণের খবর। এহেন অবস্থাতেই ঘটে গিয়েছে একাধিক মর্মান্তিক ধর্ষণ কাণ্ডও। অন্যদিকে দুষ্কৃতীদের গুলিতে নিহত রাজ্যের দুই কাউন্সিলর। রাজ্যের হাল ধরতে কোমর বেঁধে অবশ্য মাঠে নেমেছে সরকার। কিন্তু এই সমস্ত বিষয়কে ইস্যু করেই নবান্নের দিকে পা বাড়ানোর কথা ঘোষণা করল রাজ্যের প্রধান বিরোধী শিবির

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর