মোবাইল ফোনের লোভে নাবালিকা বোনকে ধর্ষণে সাহায্য দিদির, বসিরহাটে নির্ভয়া কাণ্ডের ছায়া

বাংলাহান্ট ডেস্ক: মর্মান্তিক! নৃশংহ! ঘৃণ্য! যা বলা হয় কম হয় বোধহয় সব কিছুই! টাকা এবং মোবাইল ফোনের লোভে নিজের নাবালিকা বোনকে ধর্ষকের হাতে তুলে দিল দিদি! জানা যাচ্ছে ধর্ষক নির্যাতিতা শিশু কন্যাটির দিদির প্রেমিক। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের মাটিয়া এলাকায়।

গত ২৪ মার্চ বৃহস্পতিবার রাত থেকেই বাড়ি থেকে নিখোঁজ ছিল ওই ১১ বছরের শিশুকন্যাটি। এরপর শুক্রবার ২৫ মার্চ একটি পার্কের পাশে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ। সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় পরে কলকাতার আরজি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাকে।

   

জানা যাচ্ছে, নির্যাতিতার মাসতুতো দিদিকে একটি মোবাইল ফোন এবং টাকার লোভ দেখায় তার প্রেমিক শাহার আলি সদর। বদলে ওই শিশুকন্যাকে ধর্ষণের সুযোগ করে দেওয়ার দাবি করে সে। আর সেই মোবাইল ফোনের লোভেই রাজী হয়ে যায় নির্যাতিতার দিদি। রীতিমতো পরিকল্পনা করেই নিজের নাবালিকা বোনকে প্রেমিকের হাতে তুলে দেয় সে ধর্ষণের জন্য।

পুলিশ এসব হাসপাতাল সূত্রে খবর, ধর্ষণের পর নারকীয় অত্যাচার চালানো হয় শিশুটির উপর। তার যৌনাঙ্গে ঢুকিয়ে দেওয়া হয় লোহার রড। যার জেরে শরীরের আভ্যন্তরীণ অঙ্গ গুলির মারাত্মক ক্ষতি হয়েছে বলেই হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে। এই অবস্থাতেই নির্যাতিতাকে ফেলে রেখে পালিয়ে যায় অভিযুক্তেরা।

হাওড়ার ডোমজুর থেকে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুজনেরই আপাতত ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে বসিরহাটের একটি আদালত। জানা যাচ্ছে নির্যাতিতার আসল বাড়ি নিহালপুরে। সে মাটিয়ায় তার মাসির বাড়িতে ঘুরতে এসেছিল।

এই মুহুর্তে নির্যাতিতা আর জি কর হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার সঙ্গে কাউকেই দেখা করতে দিচ্ছে না পুলিশ। এই মামলাটি বর্তমানে গড়িয়েছে হাইকোর্ট অবধি। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একটি বেঞ্চ অ্যাডভোকেট জেনারেল এস এন মুখোপাধ্যায়কে এই মামলার তদন্তের অবস্থা আদালতকে জানানোর নির্দেশ দিয়েছে। রাজ্য সরকারকেও এই মামলার কেস ডায়রি এবং মেডিক্যাল রিপোর্ট পেশ করতে হবে পরবর্তী শুনানিতেই৷

ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র একটি প্রতিনিধি দল সহ দেখা করেন নির্যাতিতার পরিবারের সঙ্গে। তিনি জানিয়েছেন৷ ‘নির্যাতিতাকে স্ত্রীরোগ বিভাগে রাখা হয়েছে। কিন্তু নিরাপত্তারক্ষীরা আমাদের দেখেই হাসপাতালের দরজা বন্ধ করে দেয়। মেয়েটির সঙ্গে দেখা করতে পারিনি আমরা।’ অন্যদিকে পুরো ঘটনা নিয়েই এখনও মুখ খোলেননি বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর