মা হওয়া সত্ত্বেও চলতি মহিলা বিশ্বকাপে দাপিয়েছেন পাকিস্তান অধিনায়ক সহ এই ৮ মহিলা ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি মহিলা বিশ্বকাপের ফাইনালটি আয়োজিত হবে আসন্ন রবিবার আয়োজিত হবে। দুর্দান্ত প্রতিযোগিতামূলক ক্রিকেট উপহার দিয়েছে এই বারের মহিলা বিশ্বকাপ। কিন্তু আর একটি কারণে বিশেষ হয়ে থাকবে নিউজিল্যান্ডের মাটিতে চলমান মহিলাদের ওয়ান ডে বিশ্বকাপে। কারণ এই বিশ্বকাপে আটজন এমন ক্রিকেটার ছিলেন যারা এই মা হওয়ার পরে ক্রিকেট খেলেছেন।

পাকিস্তান অধিনায়ক বিসমা মারুফ ছাড়াও, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট এবং লিয়া তাহুহু, দক্ষিণ আফ্রিকার লিজেল লি এবং মাসাবাটা ক্লাস, ওয়েস্ট ইন্ডিয়ান অ্যাফি ফ্লেচার এবং অস্ট্রেলিয়ার মেগান শুট এবং রাচেল হেইনস বিশ্বকাপের অন্যান্য ক্রিকেটার যারা ক্রিকেট খেলার পাশাপাশি মাতৃত্বের স্বাদ আস্বাদন করেছেন।

   

এই খেলোয়াড়দের প্রত্যেকের গল্প আলাদা হলেও প্রত্যেকেরটিই সমানভাবে অনুপ্রেরণাদায়ককিন্তু বিভিন্ন ভৌগলিক এবং সাংস্কৃতিক পটভূমি থেকে আসা তাদের ব্যক্তিগত চ্যালেঞ্জের ধরণগুলি ছিল সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির। তারা ভিন্ন ভিন্ন রকমের প্রতিকূলতা কাটিয়ে আজ এই জায়গায় এসে পৌঁছেছেন।

বিসমা মারুফের মতো একজন ক্রিকেটারের জন্য, গত বছরের শুরুর দিকে গর্ভবতী হওয়ার পরে, ক্রিকেটের ক্ষেত্রে “সব শেষ হয়ে গেছে” মনে করা হয়েছিল। কিন্তু মারকফের ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অভিভাবক সহায়তা নীতি ৩০ বছর বয়সী ক্রিকেটারের জন্য আশীর্বাদের চেয়ে কম কিছু ছিল না। যার জন্য তিনি এই বিশ্বকাপে অংশ নিতে পেরেছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর