‘বাবুল সুপ্রিয়কে ভোট নয়’, পার্ক সার্কাসে মিছিল করে গ্রেপ্তার ২৬ কলকাতাবাসী

বাংলাহান্ট ডেস্ক : মাঝখানে আর ১০ টা দিন। তারপরই বিধানসভা উপনির্বাচন বালিগঞ্জে। আর এর মধ্যেই বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) ভোট না দেওয়ার ডাক দিয়ে পথে নামলেন সাধারণ মানুষের একাংশ। বিজেপি প্রার্থী কেয়া ঘোষকেও ভোট না দেওয়ার ডাক দিলেন তাঁরা৷ শুক্রবার এই দাবিতেই পার্ক সার্কাস এলাকায় মিছিল করেন তাঁরা। অভিযোগ এই নাগরিক মিছিল চলাকালীন তা আটকে দেয় পুলিশ। আটক করা হয়েছে ২৬ জনকে।

এদিন ওই মিছিলে উপস্থিত ছিলেন সমাজকর্মী রত্নাবলী রায়ও। তিনি জানান, ‘বালিগঞ্জের উপনির্বাচনে বাবুল সুপ্রিয় এবং কেয়া ঘোষকে ভোট না দেওয়ার ডাক দিয়ে মিছিলের আহ্বান জানান সমমনস্ক নাগরিকদের একাংশ। কিন্তু সেই মিছিল আটকে দেয় পুলিশ। ২৬ জনকে আটকে দেওয়া হয়।’ পুলিশ এই মিছিলে অতি সক্রিয়তা দেখিয়েছে বলেই অভিযোগ তাঁর।

   

এককালে বিজেপি সাংসদ থাকাকালীন এনআরসি এবং সিএএ এর সমর্থন করেছিলেন বাবুল। সেই কারণ দেখিয়েই তাঁকে ভোট না দেওয়ার ডাক দেন ওই নাগরিকরা। এই কারণে নিষেধ করা হয় বিজেপিকে ভোট দিতেও। শুক্রবার এই দাবিতেই পার্ক সার্কাস মোড়ে জমায়েতের আহ্বান জানানো হয় এনআরসি,সিএএ,এনপিআর বিরোধী সংগঠনের তরফে। দলমত, ধর্ম নির্বিশেষে প্রগতিশীল মানুষদের সেই মিছিলে যোগ দেওয়ার ডাক দেন তাঁরা। মিছিলের অনুমতিও নেওয়া হয়েছিল বলেই জানান রত্নাবলী।

babul supriyo

তাঁর আরও অভিযোগ, ‘দলবদল করলে কারও প্রবণতা বদলায় না। আমরা অন্যদের তো কিছু বলছি না। কিন্তু বিজেপি বা যাঁরা এই আইনের পক্ষে ছিলেন, তাঁদের বিরুদ্ধে আমরা। এ ছাড়া বাবুল অতীতে এক প্রতিবন্ধীর সঙ্গে যে ব্যবহার করেছিলেন, তাও ভাবিয়েছে আমাদের। দল বদলালেই মানসিকতা বদলায় না।

বিষয়টিতে একটি বিবৃতি প্রকাশ করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাতে তিনি বলেন, ‘শুক্রবার নো ভোট টু বাবুল সুপ্রিয় অর বিজেপি স্লোগান সামনে রেখে কয়েকটি সামাজিক সংগঠন মিছিলের আয়োজন করেছিল। প্রশাসনের অনুমতিও নিয়েছিলেন আয়োজকরা। বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনকে কেন্দ্র করে ডাকা এই মিছিলে যে ভাবে পুলিশ বাধা দিয়েছে, জোর করে মিছিল আটকেছে, গ্রেফতার করেছে মিছিলকারীদের, তার তীব্র নিন্দা করছি।’ এই ঘটনায় কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি কলকাতা পুলিশের তরফে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর