বৃদ্ধাশ্রমে সাক্ষাৎ, প্রথম দেখাতেই প্রেম! ষাট পেরিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুগল

বাংলা হান্ট ডেস্কঃ প্রেম করার যে কোনও বয়স হয় না, সে কথাই যেন প্রমাণ করলেন নদীয়ার রাণাঘাটের এক বৃদ্ধাশ্রমের বৃদ্ধ-বৃদ্ধা। 65 বছরের বৃদ্ধা অপর্ণা চক্রবর্তীর সঙ্গে সকল আইন মেনে বিয়ে করলেন 70 বছর বয়সী বৃদ্ধ সুব্রত সেনগুপ্ত।

নদীয়ার চাকদা লালপুরের বাসিন্দা সুব্রতবাবু পেশায় রাজ্য পরিবহণ দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মী। অবিবাহিত এই ব্যক্তির পরিবারে মা, দুই ভাই এবং তাদের স্ত্রী-সন্তান থাকলেও পারিবারিক সমস্যার কারণে রাণাঘাটের জগদীশ মেমোরিয়াল বৃদ্ধাশ্রমে শেষ জীবন কাটাতে চলে আসেন তিনি। অপরদিকে এই একই বৃদ্ধাশ্রমে প্রায় পাঁচ বছর ধরে থাকতেন অপর্ণা দেবী। যৌবনকালে প্রায় 30 বছর কলকাতায় এক অধ্যাপকের বাড়িতে পরিচারিকার কাজ করা বৃদ্ধার জন্য বাড়ির দরজা বন্ধ হয়ে গেলে তিনিও এই বৃদ্ধাশ্রমে আশ্রয় নেন।

   

রাণাঘাটের এই বৃদ্ধাশ্রমে দুজনের প্রথম দেখা হয় এবং শেষ পর্যন্ত সেই বৃদ্ধাকে প্রেম নিবেদন করে বসেন সুব্রত বাবু। তাঁকে প্রথমে প্রত্যাখ্যান করলেও পরবর্তীকালে বৃদ্ধ অসুস্থ হয়ে পড়লে তাঁর দেখভাল করার মধ্যে দিয়ে শেষপর্যন্ত প্রেমে পরে যায় বৃদ্ধা। এভাবেই শুরু হয় নতুন এক প্রেম কাহিনীর। এ বিষয়ে সুব্রতবাবু বলেন, “প্রথম দিন অপর্ণাকে দেখে চোখ ফেরাতে পারিনি। ওর মতো একজন সঙ্গীকে চেয়েছিলাম। বিয়ের পর স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে এনেছি। ও এখন আমার ঘরের লক্ষী।”

jpg 20220402 172755 0000

অপর্ণা দেবীকে বিয়ের প্রসঙ্গে জিজ্ঞাসা করায় তিনি বলেন, “প্রথমবার প্রেম প্রত্যাখ্যান করার পর ও চোখের জল আটকে রাখতে পারেনি। তাই ভাবলাম মানুষটাকে এভাবে কষ্ট দেওয়া উচিত হবে না। শেষ জীবনে এর থেকে প্রাপ্তির কিছু হতে পারে না। ও সংসারের প্রতিও খুব দায়িত্ববান।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর