শাশুড়ির গর্ভে জামাইয়ের শুক্রাণু, মায়ের পেটে বড় হচ্ছে মেয়ের সন্তান

বাংলা হান্ট ডেস্ক: সারা বিশ্বজুড়ে চমকপ্রদ ঘটনার কোনো শেষ নেই! যুগের সাথে তাল মিলিয়ে বিজ্ঞান যত উন্নত হয়েছে মানুষের আচার-আচরণ এবং জীবনশৈলীতেও এসেছে পরিবর্তন। তবে, সেই সব পরিবর্তনের ফলেই মাঝে মাঝে এমন কিছু ঘটনা সামনে আসে যা আর পাঁচটা সাধারণ ঘটনার তুলনায় সম্পূর্ণ আলাদা হয়। পাশাপাশি, এটাও প্রমাণিত হয়ে যায় যে, ইচ্ছে থাকলেই মানুষ যে কোনো কিছুই করতে পারে।

ঠিক সেইরকমই এক অবিশ্বাস্য কান্ড করে বসেছেন আমেরিকার বাসিন্দা বছর পঞ্চাশের চ্যালিস স্মিথ। জানা গিয়েছে যে, জামাইয়ের শুক্রাণুর সাহায্যে মেয়ের সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি। আর এই খবর সামনে আসার সাথে সাথেই তা দ্রুত বেগে ছড়িয়ে পড়েছে সমগ্র বিশ্বজুড়েই।

   

সূত্র অনুযায়ী, মেয়ের কথা মাথায় রেখেই এই গর্ভধারণের কাজে এগিয়ে এসেছেন চ্যালিস স্মিথ নামের ওই মহিলা। তাঁর মেয়ের শরীরে জটিল রোগ ধরা পড়ায় কিছুতেই মা হতে পারছিলেন না তিনি। কিন্তু, তীব্র ভাবে মা হওয়ার ইচ্ছে ছিল তাঁর মধ্যে।

এমতাবস্থায়, চ্যালিস নিজে চিকিৎসকের কাছে গিয়ে মা হওয়ার জন্য সব রকম পরীক্ষা করান। সেখানেই তাঁকে চিকিৎসকরা জানান যে, চ্যালিস এখনও মা হতে পারবেন। তারপরেই মেয়ের সন্তানের জন্য সারোগেসি মাদার হতে রাজি হয়ে যান তিনি।

সেই অনুযায়ী, জামাইয়ের শুক্রাণুকে নিজের গর্ভে ধারণ করে নেন চ্যালিস। জানা গিয়েছে যে, এখন তিনি সাত মাসের গর্ভবতী। এভাবেই, নিজের গর্ভে মেয়ের সন্তানকে ধারণ করেছেন তিনি। তবে, চ্যালিস আশাবাদী ফুটফুটে এক নাতনির জন্ম দিতে চলেছেন তিনি। অর্থাৎ, দিদার গর্ভেই এখন সযত্নে বড় হচ্ছে চ্যালিসের মেয়ের সন্তান।

WhatsApp Image 2022 04 03 at 12.12.03 PM

প্রসঙ্গত উল্লেখ্য, চ্যালিস নিজেও আট সন্তানের জননী। এমবতাবস্থায়, মেয়ে যাতে সন্তান সুখ থেকে বঞ্চিত না হয়ে সেকারণেই এই বড় সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। আর তারপরেই চিকিৎসকদের পরামর্শ নিতে যান চ্যালিস।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর