দলীয় কার্ড দেবে তৃণমূল, দেখালেই মিলবে সরকারি কাজে ছাড়!

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমান সময় একদম ভালো যাচ্ছে না রাজ্য সরকারের। বাংলার বুকে একাধিক বিতর্কে জড়ানোর ফলে তৃণমূল কংগ্রেসের বিভিন্ন নেতা, মন্ত্রী এমনকি বেশকিছু কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ ওঠায় কোণঠাসা হয়ে পরেছে দল। এবং এর ফলে বিরোধীরাও যে একের পর এক আক্রমণ করে চলেছে, তা বলা যায় আর এইবার নতুন করে বিতর্কে জড়ালেন তৃণমূল জেলা সভাপতি গোপাল শেঠ।

বেশ কিছুদিন ধরে খবরের শিরোনামে ছিলেন গোপাল। যেমন পশ্চিমবঙ্গের রাজ্যপালকে দাঙ্গাবাজদের প্রতিনিধি বলে যেমন তিনি আক্রমণ করেন, ঠিক তেমনি ভাবে শুভেন্দু অধিকারীকে দাঙ্গাবাজদের নেতা বলতেও তিনি পিছপা হননি। তবে এবার এমন এক বিতর্কে জড়ালেন তিনি, যাতে এর রেশ গড়িয়েছে গোটা বাংলায়। উত্তর 24 পরগনার গোবরডাঙায় দলের কর্মী সভায় দলীয় ‘কার্ড’ ব্যবহারের নির্দেশ দিলেন তৃণমূলের এই জেলা সভাপতি।

   

তিনি বলেন, “অঞ্চল সভাপতি এবং সভাপতি সহ দলের সদস্যদের প্রত্যেকে একটি করে কার্ড দেওয়া হবে। আর সেই কার্ড নিয়ে যে কোনো সরকারি অফিস গিয়ে যদি তারা সেই কার্ড দেখান, তবে বাড়তি গুরুত্ব পাবেন এবং কাজেরও সমাধান হবে।” রবিবার মঞ্চে দাঁড়িয়ে এমন বার্তা দেওয়ার ফলে বিতর্ক সৃষ্টি হয়েছে।

jpg 20220404 115739 0000

কিভাবে দলের কার্ড দেখিয়ে সুযোগ-সুবিধার কথা তিনি বলতে পারেন, তা নিয়ে আক্রমণ চালিয়েছে বিরোধীরা। পরে সংবাদমাধ্যমের সামনে গোপাল বাবু বলেন, “যদি কেউ বেলুড় মঠে কোনো সামাজিক কাজ করতে যায় এবং সেই কাজের নাম করে কোন অপকর্ম করে, তবে সেই কার্ডটি দেখে তাকে অনায়াসেই ধরা যাবে। আবার ভালো কাজ করলে জানাও যাবে। এ কারণেই আমি এই মন্তব্য করেছি।” তবে তিনি মুখে যাই বলুন না কেন, দলীয় কার্ড নিয়ে এহেন মন্তব্যে বিতর্ক শুরু হতে বেশি সময় নেয় নি।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর