রামপুরহাটের ছায়া ফিরল গলসিতে, ব্যবসায়ীকে খুনের পর অগ্নিকাণ্ড এলাকার একাধিক বাড়িতে, পুড়ল গাড়ি-ট্র‍্যাক্টর

বাংলাহান্ট ডেস্ক : রামপুরহাট (Rampurhat) গণহত্যা কাণ্ডের রেশ এখনও কাটেনি। নিষ্পত্তি হয়নি মামলারও। এরই মধ্যে বগটুইয়ের ঘটনার ছায়া ফিরল পূর্ব বর্ধমানের গলসিতে। ব্যবসায়ীকে খুনের পর আগুন লাগানো হল একাধিক বাড়িতে। স্বভাবতই ঘটনার জেরে চুড়ান্ত উত্তেজনা এবং চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। খুনের ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করেছে গলসি থানার পুলিশ।

জানা যাচ্ছে মৃত ব্যবসায়ীর নাম উৎপল ঘোষ। গলসি এলাকায় পুকুরে মাছ চাষের ব্যবসা করতেন তিনি। পরিবার সূত্রে খবর, রবিবার রাতে স্থানীয় এক যুবক উৎপলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরই কিছুক্ষণের মধ্যেই তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয় একটি রাস্তা থেকে। কুপিয়ে খুন করার চেষ্টা চালানো হয় তাঁকে। মৃত ওই ব্যবসায়ীর মাথায় একটি আস্ত কুড়ুল বিদ্ধ ছিল বলেই জানা যাচ্ছে।

   

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পরিবার এবং গ্রামবাসীরা। যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় পুরষা হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষনা করেন চিকিৎসকরা। আর এর পরই চুড়ান্ত উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়।

পুলিশ সূত্রে খবর, ওই খুনের ঘটনায় অভিযুক্ত মনোজ।ঘোষ নামের এক ব্যক্তিতে গ্রেপ্তার করে পুলিশ। আর তারপরই আগুন লাগিয়ে দেওয়া হয় অভিযুক্তের বাড়ি সহ আরও দুটি বাড়িতে। পোড়ানো হয় দুটি ট্র‍্যাক্টর এবং একটি গাড়ি। কার্যতই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায় পুলিশ।

অন্যদিকে, রামপুরহাটের রেশ কাটার আগেই রাজ্যে এহেন খুন এবং অগ্নিকাণ্ডের ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছে বিরোধীরা। পূর্ব বর্ধমান জেলা বিজেপির সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্রের দাবি, ‘চূড়ান্ত অবনতি হয়েছে গোটা রাজ্যের আইনশৃঙখলার। সাধারণ মানুষের কোনও রকম নিরাপত্তা নেই।’

ঠিক কী কারণে এই খুন তা এখনও স্পষ্ট হয়নি। এর পিছনে কোনও ব্যবসায়িক শত্রুতা নাকি অন্য কোনও বিষয় রয়েছে খতিয়ে দেখা হচ্ছে তা। ঘটনার তদন্তে নেমেছে গলসি থানার পুলিশ।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর