বাইক দুর্ঘটনায় আহত হয়ে ১ বছরের জন্য ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন দূরে, এখন কাঁপাচ্ছেন IPL

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে পাঞ্জাবের হয়ে চমক দেখান বৈভব অরোরা। মাত্র এক ম্যাচ খেলেই তিনি সকলের গিয়েছিলেন। অরোরা তার প্রথম আইপিএল ম্যাচে রবিন উথাপ্পা এবং মঈন আলীর মতো আন্তর্জাতিক তারকা ব্যাটারদের আউট করে রাতারাতি তারকা হয়ে উঠেছেন। তিনি যদি ধারাবাহিকতা বজায় রাখেন, তাহলে অদূর ভবিষ্যতে ভারতীয় দলেও তিনি জায়গা পেতে পারেন তিনি। যদিও আইপিএলে যাত্রা তার জন্য এতটা সহজ ছিল না। ২০১৭ সালে, তিনি একটি বাইক দুর্ঘটনায় আহত হন এবং এক বছরের জন্য ক্রিকেট মাঠ থেকে দূরে সরে যান।

চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে অরোরা চার ওভারে ২১ রানে দুই উইকেট নিয়েছিলেন। তার মোট ১৪ বলে কোনো রান করতে পারেননি চেন্নাইয়ের ব্যাটাররা রান করতে পারেননি। পাওয়ার প্লেতে চেন্নাইয়ের চার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন তিনি। এতে গুরুত্বপূর্ণ অবদান ছিল বৈভব অরোরার। তার ইনসুইংয়ের কোনও জবাব ছিল না সিএসকে ব্যাটারদের কাছে। বৈভবের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যেই পাঞ্জাব সিএসকে-কে ১৮ ওভারের মধ্যে উড়িয়ে দেয়। এই ম্যাচে চেন্নাই দল হেরেছে ৫৪ রানে। চলতি মরশুমে এটি চেন্নাইয়ের টানা তৃতীয় পরাজয়। আইপিএলের ইতিহাসে এই প্রথম, যখন এক মরশুমের শুরুর তিনটি ম্যাচেই জয়ের দেখা পায়নি চেন্নাই।

   

vaibhav arora

২৪ বছর বয়সী বৈভবকে পাঞ্জাব দল ২০২২ সালের আইপিএল মেগা নিলামে দুই কোটি টাকায় কিনেছিল। তার ভিত্তিমূল্য ছিল ২০ লক্ষ টাকা। বৈভব আগে কলকাতার দলের অংশ ছিল এবং এবারও কলকাতা তাকে কিনতে বিড করেছিল, কিন্তু পাঞ্জাব জিতেছে এবং বৈভবকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। বৈভবও অনুশীলন ম্যাচে পাঞ্জাবের হয়ে আশ্চর্যজনকভাবে বোলিং করছিলেন এবং বল দুদিকেই সুইং করিয়েছিলেন। তার দুর্দান্ত বোলিং দেখে, ময়ঙ্ক তাকে দ্বিতীয় ম্যাচে হারের পর তৃতীয় ম্যাচে সুযোগ দিয়েছিলেন। ক্রিকেট ছাড়াও বৈভব অরোরা পুল খেলা পছন্দ করেন। কলকাতা দলে থাকাকালীন পুল খেলার একটি ছবিও শেয়ার করেছিলেন তিনি।

১৯৯৭ সালে পাঞ্জাবের আম্বালায় জন্মগ্রহণ করেন বৈভব। তারপর ২০১১ সালে তিনি চণ্ডীগড়ে চলে আসেন এবং ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেন এবং ক্রিকেটে কঠোর পরিশ্রম শুরু করেন। বৈভবও পাঞ্জাব অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে যোগ দিয়েছিলেন, কিন্তু খেলার সুযোগ পাননি। ২০১৭ সালে, বৈভব মোহালি ক্রিকেট স্টেডিয়ামে যাওয়ার পথে একটি বাইক দুর্ঘটনায় আহত হন। এ কারণে প্রায় এক বছর ক্রিকেট দুনিয়া থেকে দূরে ছিলেন তিনি। ইনজুরি থেকে সেরে ওঠার পর বৈভব হিমাচল পৌঁছেন এবং রবি ভার্মা বৈভব অরোরাকে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনে নিজেকে নিবন্ধিত করেন। এরপর সুস্থ হয়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের পরে তাকে ট্রায়ালের জন্য ডাকা হয়েছিল। এরপরে, ২০২১ সালের নিলামে, কলকাতা দল বৈভবকে তার বেস প্রাইসে কিনেছিল, তবে তিনি কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি। বৈভব এখনও পর্যন্ত ঘরোয়া ১৩ টি-টোয়েন্টি ম্যাচে ১৪ টি উইকেট নিয়েছেন। সেইসঙ্গে বিজয় হাজারে ট্রফিতে হ্যাটট্রিক করার কীর্তিও গড়েছেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর