‘বড্ড তাড়াতাড়ি চলে গেলে ব‍্যোমকেশ বাবু’, প্রথম হিন্দি ছবির নায়ক সুশান্তকে স্মরণ স্বস্তিকার

বাংলাহান্ট ডেস্ক: বিষ বছর ২০২০। এক বছরে ওলটপালট হয়ে গিয়েছিল দুনিয়াটা। মৃত‍্যু মিছিলের শুরু সেই থেকে। ২০২০ স্মরণীয় আরো একটি মর্মান্তিক কারণে। সেই বছরেই ইহজগৎ ছেড়ে চলে যান অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। তাঁর মৃত‍্যু রহস‍্য নিয়ে তোলপাড় হয় গোটা দেশ। দু বছর বাদে অবশ‍্য অনেকেই ভুলে গিয়েছেন সুশান্তকে। কিন্তু মনে রেখেছেন একজন, স্বস্তিকা মুখোপাধ‍্যায় (Swastika Mukherjee)।

২০১৫ সালে স্বস্তিকার সঙ্গে প্রথম সাক্ষাৎ সুশান্তের। সে বছর বলিউডে ডেবিউ করেন অভিনেত্রী। ‘ডিটেকটিভ ব‍্যোমকেশ বক্সী’ ছবিতে সত‍্যান্বেষী ব‍্যোমকেশের ভূমিকায় সুশান্ত আর অঙ্গুরী দেবীর চরিত্রে লাস‍্যময়ী স্বস্তিকা। ৩ রা এপ্রিল মুক্তি পেয়েছিল ছবিটি। তারপরেও সুশান্তের সঙ্গে তাঁর শেষ অভিনীত ছবি ‘দিল বেচারা’তে কাজ করেছিলেন স্বস্তিকা। কিন্তু ব‍্যোমকেশ তাঁর কাছে স্পেশ‍্যাল।

   

dil bechara sanjana sanghi saif ali khan ar rahman open up about film and working with sushant singh rajput
রবিবার ৩ রা এপ্রিল সোশ‍্যাল মিডিয়ায় ছবির একটি জনপ্রিয় দৃশ‍্যের ছবি শেয়ার করেন স্বস্তিকা। বাথটবে ভেজা শরীরে বসে অভিনেত্রী। ব‍্যোমকেশ সুশান্তের দিকে এক দৃষ্টিতে চেয়ে রয়েছেন তিনি। একটি লম্বা বার্তায় অভিনেত্রী জানান, সারাদিন নয়ডার গরমের মধ‍্যে শুটিং সেরে রাতে শুয়ে ঘুমের তোড়জোড় করছিলেন তিনি।

তখনি হঠাৎ খেয়াল পড়ে, ৩ রা এপ্রিল শেষ হতে চলল। ৭ বছর আগে এই দিনেই তো জাতীয় স্তরের ছবিতে অভিষেক করেছিলেন স্বস্তিকা। ২০১৫ তে মুক্তি পেয়েছিল ডিটেকটিভ ব‍্যোমকেশ বক্সী। এ দিনটার কথা ভুলতে পারবেন না তিনি।
স্বস্তিকা লেখেন, ‘সেদিনের পর থেকে জীবনটা অনেকটাই বদলে গিয়েছে। বাবা মা দুজনেই চলে গিয়েছেন। কিন্তু আমার জীবনের নতুন অধ‍্যায়ের শুরুটা যে তাঁরা দেখে যেতে পেরেছেন সেটাই স্বস্তির। ব‍্যোমকেশ বাবু তুমি বড্ড তাড়াতাড়ি চলে গেলে।’

https://www.instagram.com/p/Cb5dW70B58Z/?utm_medium=copy_link

পরিচালক দিবাকর বন্দ‍্যোপাধ‍্যায়ের হিন্দি ব‍্যোমকেশ বক্সী মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল দর্শকদের। তবে ছবিটি বক্স অফিসে তেমন ছাপ ফেলতে পারেনি। ওই ছবির পর থেকে বলিউডে একাধিক ছবিতে অভিনয় করেছেন স্বস্তিকা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর