‘হালাল’ লেখা না থাকলে কোনো মুসলিম পণ‍্য কিনবে না, বিতর্ক নিয়ে সরব গায়ক লাকি আলি

বাংলাহান্ট ডেস্ক: হিজাব বিতর্ক স্তিমিত হতে না হতে ফের ‘হালাল মাংস’ (Halal Meat Row) নিয়ে কর্ণাটকে চরমে উঠেছে বিবাদ। হিন্দুদের হালাল মাংস ব‍্যবহার না করার পরামর্শ দিয়ে একে ‘অর্থনৈতিক জিহাদ’ বলে ব‍্যখ‍্যা করেছিলেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক। এবার বিষয়টা নিয়ে সরব হলেন গায়ক লাকি আলি (Lucky Ali)।

ঠিক কী ঘটেছে ঘটনাটা? সম্প্রতি বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দাবি করেন, হালাল হল ‘অর্থনৈতিক জিহাদ’। পাশাপাশি হিন্দুদের হালাল মাংস না খাওয়ার আর্জিও জানিয়েছিলেন তিনি। কিছু ডানপন্থী গোষ্ঠী হালাল মাংস বয়কটের ডাকও দিয়েছিল। এর মাঝেই বিতর্ক নিয়ে নিজস্ব মত রাখলেন বলিউডের জনপ্রিয় গায়ক লাকি আলি।

   

maxresdefault 5 2
‘প্রিয় ভারতীয় ভাই ও বোনেরা’ বলে সম্বোধন করে গায়ক লিখেছেন, ‘ইসলামের বাইরের কারোর জন‍্য হালাল নয়।’ তিনি বুঝিয়ে বলেছেন, খাবারের প‍্যাকেটে যদি হালাল লেখা না থাকে তাহলে কোনো মুসলিম সেটা কিনবে না। ঠিক যেমন ইহুদীরা কোশের লেখা দেখে পণ‍্য কেনে। যে পণ‍্যটা কেনা হচ্ছে সেটাতে কী উপকরণ ব‍্যবহার হয়েছে সেটা না দেখে কোনো মুসলিমই কিনবে না বলে মন্তব‍্য করেন গায়ক।

কোম্পানিগুলি মুসলিম এব‌ং ইহুদীদের পণ‍্য বিক্রি করার জন‍্য হালাল বা কোশের শব্দটি লিখে দেয় প‍্যাকেটে। নয়তো তারা জিনিসগুলি কিনবে না। তবে লাকি আলির বক্তব‍্য, যদি ‘হালাল’ শব্দটি নিয়ে এতই সমস‍্যা হয় তবে সেগুলো সরিয়ে ফেলা উচিত। কিন্তু তারপর বিক্রি আগের মতো হবে কিনা সেটা এখন থেকেই বলা সম্ভব নয়।

90636997
প্রসঙ্গত, জনপ্রিয় অভিনেতা তথা কৌতুকশিল্পী মেহমুদ পুত্র লাকি আলি নিজের গানের প্রতিভা দিয়ে বলিউডে জায়গা করে নিয়েছেন। ও সনম, সফরনামা, এক পল কা জিনা, হয়রত, আহিস্তা আহিস্তা, আ ভি যার মতো বহু সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি শ্রোতাদের।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর