ফের জেগে উঠলো ভারত-পাক সিরিজের সম্ভাবনা, দুবাইয়ে হবে PCB ও BCCI কর্মকর্তাদের বৈঠক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে দারুণ আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে আসন্ন বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে তিনি আশা করছেন। দুবাইয়ে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের মধ্যে একটি বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৈঠকে দ্বিপাক্ষিক সিরিজ ও চতুৰ্দেশীয় সিরিজ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

দুবাইয়ে অনুষ্ঠিত হতে চলা আইসিসির বৈঠকে অংশ নিতে দুবাই পৌঁছেছেন বিসিসিআই ও পিসিবি কর্মকর্তারা। বৈঠকটি ৭ই এপ্রিল থেকে ১০ই এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হতে চলেছে। পাকিস্তানের সংবাদমাধ্যমের মতে, এই সময়ে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা নিজেদের মধ্যে আলোচনা করে দ্বিপাক্ষিক সিরিজের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

   
Pakistan vs India
Pakistan vs India

পাকিস্তান ক্রিকেট বোর্ড এই বৈঠকে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড অন্তর্ভুক্ত করে চারটি দেশের মধ্যে একটি টি-টোয়েন্টি সিরিজেরও প্রস্তাব করবে। যদিও ভারতের তরফ থেকে এর আগেও বহুবার বলা হয়েছে, এমন কোনও সিরিজের সম্ভাবনা তারা এইমুহূর্তে ভাবছেনও না। পাকিস্তান ক্রিকেট বোর্ড বহুবার ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে আগ্রহ প্রকাশ করেছে, কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড এই ব্যাপারে কখনোই সম্মতি দেয়নি। এমন পরিস্থিতিতে ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ আয়োজিত হওয়ার সম্ভাবনা অত্যন্ত কম।

ভারত ও পাকিস্তানের মধ্যে শেষ দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল ২০১২ সালে। সেই সময় মহম্মদ হাফিজের অধিনায়কত্বে পাকিস্তান ভারত সফর করেছিল এবং তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে ফিরেছিল পাকিস্তান। প্রথম ওয়ান ডেতে ভারতকে ছয় উইকেটে হারায় পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ৮৫ রানে জয় পায় তারাই। শেষ ম্যাচটি সবচেয়ে হাড্ডাহাড্ডি হয়েছিল এবং শেষপর্যন্ত ভারত ১০ রানে জিতেছে। ওই একই সফরের টি টোয়েন্টি সিরিজটি ড্র হয়েছিল। এরপর থেকে দুই দেশের সম্পর্কের অবনতি হয় এবং কোনো সিরিজ হয়নি। এখন শুধু আইসিসি টুর্নামেন্টেই দুই দল একে অপরের বিরুদ্ধে খেলছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর