স্কোয়াশ চ্যাম্পিয়ন দীনেশ কার্তিকের স্ত্রী, পেয়েছেন অর্জুন-পদ্মশ্রী! রূপে হার মানাবেন অনুষ্কা শর্মাকেও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেটার দীনেশ কার্তিক রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ধারাবাহিকভাবে দুরন্ত পারফরম্যান্স করছেন। আইপিএল ২০২২-এ যেন কেরিয়ারের সায়াহ্নে এসে পৌঁছনো এই ক্রিকেটার তাকে নিয়ে ওঠা প্রশ্নের জবাব দিতে নেমেছেন। আজ কেরিয়ারে যেটুকু সফলতা পেয়েছেন দীনেশ, তার জন্য অনেকটাই কৃতিত্ব নিজের পরিবারকে দিয়ে থাকেন তিনি। আর পরিবারের কথা বলতে গেলেই প্রথমেই আসবে তার জীবনসঙ্গী দীপিকা পাল্লিকলের কথা।

দীনেশ কার্তিকের ব্যক্তিগত জীবন এমনিতেই বেশ জটিল। প্রথম স্ত্রী নিকিতা তাকে প্রতারণা করে তারই একসময়ের সতীর্থ ও ভারতীয় জাতীয় দলের একসময়ের নির্ভরযোগ্য ওপেনার মুরলি বিজয়ের সাথে সম্পর্কে জড়ান। এই প্রতারণার পর কার্তিকের জীবনে আবার প্রেমের ছোয়া আসে দিপিকা পাল্লিকলের রূপে। তাকে ভালোবেসে দ্বিতীয়বার বিয়ে করেছেন দীনেশ। আজ এই প্রতিবেদনে আমরা দীনেশ কার্তিক সম্পর্কে নয়, তার স্ত্রী সম্পর্কে জানাব।

   

দীপিকা পাল্লিকল ২০০৬ সাল থেকে একজন পেশাদার ভারতীয় স্কোয়াশ খেলোয়াড়। তিনি সাবেক আন্তর্জাতিক মহিলা ক্রিকেটার সুসান পাল্লিকালের তিন কন্যার একজন। ক্রীড়াজীবনে নিজের সাফল্যের জন্য অর্জুন (২০১২) এবং পদ্মশ্রী (২০১৪) পুরস্কারও পেয়েছেন তিনি।

7418 16

৩০ বছর বয়সী দীপিকা একমাত্র ভারতীয় মহিলা যিনি পেশাদার স্কোয়াশ অ্যাসোসিয়েশন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-এ পৌঁছেছেন। ২০১২ সালের ডিসেম্বরে তিনি প্রথমবারের মতো এই তালিকায় প্রবেশ করেছিলেন। একজন পেশাদার স্কোয়াশ খেলোয়াড় হওয়ায়, দীপিকা পাল্লিকাল বিশ্বের সবচেয়ে বড় স্কোয়াশ টুর্নামেন্টে ভারতের প্রতিনিধিত্ব করেন এবং ভারতের বেশিরভাগ জাতীয় স্কোয়াশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

dk wife

দীপিকা ও দিনেশের প্রথম দেখা হয়েছিল একটি ম্যারাথন ইভেন্টে। তারপর দুজনের মধ্যে কথোপকথন শুরু হয় একই জিমে যোগ দেওয়ার পর। কথা হতে হতেই দুজনে ধীরে ধীরে একে অপরের প্রতি আকর্ষণ অনুভব করে এবং তারপর কয়েক মাসের মধ্যে একে অপরের কাছাকাছি চলে আসে।

dinesh karthik wife is diva in real life 156991121850

প্রথম দিকে, তারা তাদের সম্পর্ক খুব গোপন রাখতেন। দীনেশ ও দীপিকা দুজনেই দুবার বিয়ে করেছেন। দুজনেই তাদের বিয়ের পরিকল্পনা করেছিলেন ২০১৪ সালে, যদিও তা বিভিন্ন কারণে ২০১৫ পর্যন্ত পিছিয়ে দিতে হয়েছিল। খ্রিস্টান রীতিনীতি অনুসারে তাদের আইনত স্বামী এবং স্ত্রী হিসাবে ঘোষণা করা হয়েছিল ১৮ই আগস্ট এবং তারপরের দুই দিন পরে ২০ তারিখে, তারা হিন্দু রীতি অনুসারে গাঁটছড়া বাঁধেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর