দুরন্ত ডি কক, মরশুমে তৃতীয় জয় পেল লখনউ, টানা দুই ম্যাচে হার রিশভ পন্থদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টুর্নামেন্টের শুরুটা হার দিয়ে করলেও দুরন্ত ভাবে ছন্দে ফিরেছে লখনউ সুপারজায়ান্টস। গুজরাটের কাছে হারের পর টানা চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদের পর আজ রিশভ পন্থদের দিল্লি ক্যাপিটালস-কেও হাড্ডাহাড্ডির লড়াইয়ের পর হারিয়ে দিলেন লোকেশ রাহুলরা। দুরন্ত পারফরম্যান্স করেন কুইন্টন ডি কক এবং রবি বিশ্নই। সেইসঙ্গে টানা দুই ম্যাচে হারের মুখ দেখলেন পন্থরা।

de kock 1

   

আজকেও টস জয়ী দল লখনউ সুপার জায়ান্টস শিশিরের প্রভাবের কথা মাথায় রেখে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। আজ দিল্লি ক্যাপিটালস প্রথম একাদশে ফিরেছিলেন অজি তারেক ডেভিড ওয়ার্নার। তার সাথে ওপেন করতে নেমে একাই ঝড় তোলেন পৃথ্বী শ। মাত্র ৩০ বলে নিজের অর্ধশতরান সম্পন্ন করেন এই তরুণ তারকা। দলের স্কোর তখন ৫৬। কিন্তু পৃথ্বী শ চরম মারমূখী ইনিংস খেললেও ব্যর্থ হন ওয়ার্নার। ১২ বলে ৪ রান করে তরুণ লেগস্পিনার রবি বিশ্নইয়ের শিকার হন তিনি। এরপরে নামা রোভম্যান পাওয়েল-কেও নিজের শিকার বানান বিশ্নই।

prithvi shaw

উল্টোদিকে দুরন্ত ব্যাটিং করতে থাকা পৃথ্বী শ ৩৪ বলে ৬১ রান করে ডি ককের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এরপর দিল্লির ইনিংসের গতি কমে যায়। তারা আর কোনও উইকেট হারাননি। কিন্তু ক্রিজে থাকা রিশভ পন্থ (৩৯) এবং সরফরাজ খান (৩৬) দিল্লির ইনিংসকে গতি দিতে ব্যর্থ হন। ২০ ওভার শেষে দিল্লির স্কোর হয় ৩ উইকেট হারিয়ে ১৪৯। দুরন্ত বোলিং করে ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ২ উইকেট নেন রবি বিশ্নই।

রান তাড়া করতে নেমে ঠান্ডা মাথায় দুরন্ত ভাবে শুরু করেন লখনউয়ের দুই ওপেনার কুইন্টন ডি কক এবং লোকেশ রাহুল। সহজেই ৫০ রানের পার্টনারশিপ সম্পন্ন করেন তারা। রাহুল একদিক ধরে রেখেছিলেন, আক্রমণ করার দায়িত্ব ছিল ডি ককের ওপর। দশম ওভারে রাহুল (২৪) আউট হলেও তার কিছুক্ষণ পর অর্ধশতরান সম্পন্ন করেন ডি কক। চেন্নাইয়ের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করা ইভিন লুইস এদিন ব্যর্থ। এরমধ্যে লখনউয়ের ইনিংসের ১৬ তম ওভারে দুটি নো বল করার অপরাধে বোলিংয়ের অধিকার হারান আজ চলতি আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা অনরিখ নোকিয়া। বল হাতে অনেক রান বলিয়েছিলেন তিনি। তার ওভারটি সমাপ্ত করতে এসে দুটি চার খেলেও কুইন্টন ডি ককের (৮০) উইকেটটি তুলে নেন কুলদীপ যাদব। এরপর দুরন্ত ডেথ বোলিং করে ম্যাচ জমিয়ে দেন মুস্তাফিজুর এবং শার্দূল ঠাকুর। যে ম্যাচ ২ ওভার বাকি থাকতেই লখনউ জিতে যাবে বলে আশা করা হচ্ছিল তা দুই বোলারের দৌলতে গড়ায় শেষ ওভার অবধি। শেষ ওভারে বাকি ছিল ৫ রান। ব্যাটিং করছিলেন ক্রুনাল পান্ডিয়া এবং দীপক হুডা। শার্দূলের প্রথম বলে ডিপ কভারে ক্যাচ দিয়ে আউট হন হুডা। তারপরের বলটি ডট করলেও তৃতীয় বলে ৪ মেরে স্কোর সমান করে দেন নতুন নামা তরুণ তারকা আয়ুশ বাদোনি। এরপর ছক্কা মেরে লখনউকে জয় এনে দেন আয়ুশ।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর