ভারতকে পরামর্শ শোয়েবের, বিশ্ব শাসন করতে চাইলে এই ক্রিকেটারকে করা উচিত পরবর্তী অধিনায়ক!

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্ব শাসন করতে ভারতীয় ক্রিকেট দলকে বড় পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। শোয়েব আখতারের মতে, ভারতীয় দল যদি ক্রিকেট বিশ্বকে শাসন করতে চায়, তাহলে একজন তারকা ভারতীয় ক্রিকেটারকে নতুন অধিনায়ক করতে হবে।

শোয়েব আখতার শ্রেয়স আইয়ারকে ভবিষ্যতে ভারতীয় দলের অধিনায়কত্বের সবচেয়ে বড় দাবিদার বলে মনে করেছেন। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে শোয়েব আখতার বলেছেন, ‘শ্রেয়স আইয়ার আইপিএলে তার অধিনায়কত্বর মধ্য দিয়ে দেখাচ্ছেন তিনি কতটা ভালো এবং ভবিষ্যতে ভারতীয় দলের অধিনায়কত্বের জন্য একটি শক্তিশালী দাবিও উপস্থাপন করছেন। তিনি শুধু ভারতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে চান না, দলের অধিনায়কত্বও করতে চান।

   

shreyas kkr

শোয়েব আখতার আরও বলেন, ‘শ্রেয়স আইয়ার ইতিমধ্যেই ব্যাটার হিসাবে নিজেকে প্রমাণ করছেন। আইপিএলে শ্রেয়াস আইয়ারের রান করা এবং নেতৃত্ব দেওয়া চালিয়ে যাওয়া উচিত। আমি নিশ্চিত সে ভবিষ্যতে একজন সফল অধিনায়ক হতে পারবে।’ ভারতীয় ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে সম্পর্কেও নিজের মতামত দিয়েছেন শোয়েব আখতার। শোয়েব আখতার বলেছেন, ‘অজিঙ্কা রাহানে কেকেআরের দেওয়া সুযোগের সদ্ব্যবহার করা উচিত এবং হাল ছেড়ে দেওয়া উচিত নয়। আশা করি সে ভালো ফর্মে ফের ফিরবে।’

একটি বিশেষ কারণে শোয়েব ভারতের অধিনায়কত্বের প্রসঙ্গ তুলেছেন। রোহিত শর্মা এখন ভারতের অধিনায়কত্ব করছেন, তবে বিসিসিআই এমন একজন খেলোয়াড়ের সন্ধান করছে যে ভবিষ্যতে রোহিত শর্মার পরে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারে। রোহিত শর্মার পরে, ৩ জন খেলোয়াড়কে ভারতের অধিনায়কত্বের বিকল্প হিসাবে দেখা হচ্ছে, যার মধ্যে রয়েছে রিশভ পন্থ, লোকেশ রাহুল এবং যশপ্রীত বুমরার নাম। তবে এর মধ্যে শ্রেয়স আইয়ারও একটি দাবি উপস্থাপন করছেন। শ্রেয়স আইয়ার বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর