শুধু ‘সমকামী পর্ন’ তৈরিতে আগ্রহ, ‘ডেঞ্জারাস’এর মুক্তি আটকাতে সমকামী গোষ্ঠীর কটাক্ষ রাম গোপাল ভার্মাকে

বাংলাহান্ট ডেস্ক: মুক্তির আগেই বিপাকে রাম গোপাল ভার্মার (Ram Gopal Verma) ‘ডেঞ্জারাস’ (Dangerous)। ভারতীয় সিনেমার প্রথম সমকামী থ্রিলারের তকমা দিয়েছেন তিনি ছবিটিকে। কলকাতার ‘চরিত্রহীন’ খ‍্যাত নয়না গঙ্গোপাধ‍্যায়ের সঙ্গে ওড়িশা থেকে অপ্সরা রানিকে খুঁজে নিয়ে এসেছেন পরিচালক। তারপর গোটা ছবি জুড়ে দুই সমকামী নায়িকাকে দিয়ে নানান রোমাঞ্চকর কাজকর্ম করিয়েছেন। আর তাতেই আপত্তি হল মালিকদের।

পিভিআর এবং আইনক্সের মতো দুই মাল্টিপ্লেক্স জায়ান্ট বেঁকে বসেছে ছবির মুক্তি নিয়ে। আজ, ৮ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ‘ডেঞ্জারাস’ এর। কিন্তু স্ক্রিন না পাওয়ায় অনির্দিষ্ট কালের জন‍্য ছবির মুক্তি পিছোতে বাধ‍্য হয়েছেন রাম গোপাল। টুইটারে হল মালিকদের উপরে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

   

MV5BOWQ2YTA3ZDEtZDU1NS00ZGViLWE0NTgtZmFiMGFmNGRlNDdmXkEyXkFqcGdeQXVyNjQ2MjQ5NzM@. V1
পরিচালক বলেন, হল মালিকদের দাবি ছবিটি পরিবারের সঙ্গে দেখার উপযুক্ত নয়। অথচ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে গিয়েছে ছবিটি। সুপ্রিম কোর্টও সমকামিতাকে মান‍্যতা দিয়েছে। তাও মাল্টিপ্লেক্সগুলি সমকামের বিরুদ্ধে। যদিও আইনক্সের এক উচ্চপদস্থ আধিকারিক এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, অন‍্য কারণে স্ক্রিন দেওয়া হয়নি ডেঞ্জারাসকে।

বাধ‍্য হয়ে এলজিবিটি গোষ্ঠীর কাছে সমর্থন চেয়েছেন রাম গোপাল। কিন্তু সেখান থেকেও মিলেছে কটাক্ষ। তাদের বক্তব‍্য, পরিচালক সমকামী যুগলের উপরে ছবি বানাতেই পারেন। কিন্তু উনি যেভাবে ছবিটি বানিয়েছেন তাতে মানবাধিকারের দিকটা কোনো ভাবেই স্পষ্ট নয়। বরং তাঁর কথাবার্তাতেই বোঝা গিয়েছে যে তিনি’সমকামী পর্ন’ বানাতে বেশি আগ্রহী।

 

আরেকজনের বক্তব‍্য, রাম গোপাল ভার্মা একসময় সমকামীদের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন। আর এখন যখন নিজের ছবির মুক্তি আটকেছে তখন সমকামীদের সমর্থনের প্রয়োজন পড়েছে তাঁর। এই সবটাই নিজের বাণিজ‍্যিক স্বার্থের জন‍্য করছেন পরিচালক। এলজিবিটি গোষ্ঠীর উন্নয়নের কোনো ইচ্ছাই নেই তাঁর।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর