SSKM-এ এই বিশেষ জিনিস খাওয়ার বায়না অনুব্রতর, আবদার পূরণ করলেন না চিকিৎসকরা

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি, SSKM হাসপাতালে অনুব্রত মণ্ডলের ভর্তি হওয়া নিয়ে গোটা রাজ্যে চলছে বিতর্ক। এবার সেই অসুস্থ অনুব্রত মণ্ডল এমন এক বায়না করে বসলেন, যা নিয়ে বিপাকে চিকিৎসকরা। চিকিৎসকদের রিপোর্ট অনুযায়ী, শরীর এখনো পুরোপুরি সুস্থ হয়নি তাঁর। শরীরে সুগারের মাত্রা নিয়ে যখন যথেষ্ট চিন্তায় রয়েছে এসএসকেএমের চিকিৎসকরা, সেই মুহূর্তে অনুব্রত বায়না করে বসলেন যে, তাঁর মিষ্টি চাই।

তৃণমূল নেতা বায়না করে বলেন, “একটু মিষ্টি খেতে ইচ্ছে করছে, মিষ্টি খাব।” তবে শেষ পর্যন্ত তাঁর এই মিষ্টি খাওয়ার ইচ্ছা সফল হয়নি বলেই জানা গেছে। এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা কোনমতেই তাঁকে মিষ্টি খাওয়ার অনুমতি না দেওয়ায় শেষ পর্যন্ত কেষ্টর সেই বায়না আর পূরণ হয়না।

   

এই প্রসঙ্গে এক চিকিৎসক অনুব্রত মণ্ডলকে জানান, “এখন নয়, তবে পরে একটি মিষ্টি খাওয়ার অনুমতি পাবেন।” হাসপাতাল সূত্রে খবর, বর্তমানে শারীরিক অবস্থার ওপর নজর রেখে তৃণমূল নেতাকে সারাদিনে দেড় থেকে দুই কাপ ভাত দেওয়া হচ্ছে। সারাদিন তাঁর খাবারের ওপর কঠোর ভাবে নজর রেখে চলেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সকালে চা, বিস্কুট এবং কিছুক্ষন বাদে টোস্ট। এরপর দুপুরে অনুব্রতকে দেওয়া হচ্ছে ভাত, ডাল, তরকারি ও মাছ। রাত্রিবেলা তাঁর খাবারে থাকছে রুটি এবং চিকেন স্টু।

jpg 20220409 111135 0000

প্রসঙ্গত, সপ্তাহের শুরুর দিকে কলকাতা সিবিআই দপ্তর তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে হাজিরার নির্দেশ দেয়। এরপর তিনি বীরভূম থেকে কলকাতায় রওনা দিলেও সিবিআই দপ্তর-এ না গিয়ে শারীরিক অসুস্থতার জন্য এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। এরপরই শুরু হয় বিতর্ক। সিবিআই এর হাত থেকে বাঁচার জন্য শারীরিক অসুস্থতার বাহানা দিচ্ছেন, এমন অভিযোগে তৃণমূল নেতাকে বিদ্ধ করতে থাকে বিরোধীরা।

হাসপাতাল সূত্রের খবর, বর্তমানে বেশ কিছুটা ভাল অবস্থায় রয়েছে অনুব্রত মণ্ডল। ইউএসজিতে পেটের কোন সমস্যা না মিললেও ইকো রিপোর্টে তাঁর হার্টে বেশ কিছু সমস্যা দেখা গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, এই রিপোর্টে তার ভালভের সমস্যা ও হৃদপেশীর সমস্যা মিলেছে। এর পাশাপাশি স্থূলতা জনিত অসুখে ভুগছেন তিনি। তবে শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে এবং রক্ত পরীক্ষার রিপোর্ট-এও বড় কোন সমস্যা মেলেনি। মোটের উপর আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন তৃণমূল নেতা।

তবে, তৃণমূলের এই দোর্দণ্ডপ্রতাপ নেতার হঠাৎ মিষ্টি খাওয়ার বায়নাই এখন চিকিৎসকদের মাথাব্যথার কারণ।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর