গরুপাচার মামলায় এবার চরম চাপে পড়বে অনুব্রত, মোক্ষম অস্ত্র হাতে পেল CBI

বাংলাহান্ট ডেস্ক : বারবার তলব করেও অনুব্রত মণ্ডলের দেখা পায়নি সিবিআই। ‘অসুস্থ বোধ করায়’ আপাতত এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের সাড়ে বারো নম্বর কেবিনেই দিন কাটছে তৃণমূল নেতার। ইতিমধ্যেই অসুস্থতার কারণে সিবিআইয়ের কাছ থেকে চার সপ্তাহের সময়ও চেয়েছেন তিনি। এহেন অবস্থায় গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের যোগসূত্র খুঁজতে বিকাশ মিশ্রকে হেফাজতে নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রাজ্যে গরুপাচার মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই। গরু পাচারের টাকা কোন কোন প্রভাবশালীর পকেটে গিয়েছে এবং কোন কোন ব্যবসায় বিনিয়োগ হয়েছে তাই খুঁজে বের করার চেষ্টা করছেন তদন্তকারীরা। এই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই ফেব্রুয়ারি মাস থেকে লাগাতার অনুব্রতকে তলব করছে সিবিআই। কিন্তু প্রতিবারই তা এড়িয়ে গেছেন বীরভূমের বাহুবলী নেতা। শেষমেশ বৃহস্পতিবার কলকাতায় এলেও নিজাম প্যালেসের বদলে তিনি ঢুকেছেন এসএসকেএম হাসপাতালে।

   

এই অবস্থায় গরু পাচার কাণ্ডের বেশ কিছু না পাওয়া উত্তর খুঁজতে এবার বিকাশ মিশ্রকেই হাতিয়ার করল সিবিআই। ফলে আপাতত জেরা করার জন্য নিজাম প্যালেসে নিয়ে আসা হয়েছে তাঁকে।

গতবছর মার্চ মাসে কয়লা পাচার মামলা দিল্লি থেকেই গ্রেপ্তার করা হয় বিকাশ মিশ্রকে তারপর থেকে জামিনের বহু চেষ্টা করলেও মেলেনি তা। মার্চ মাস থেকে সিবিআইয়ের একাধিকবার চেষ্টার পরও আসানসোলের সিবিআই আদালতে হাজির করানো যায়নি বিকাশ মিশ্রকে। শেষমেষ শুক্রবার তাঁকে কোর্টে তোলে সিবিআই। আপাতত কয়লা পাচার মামলায় ১৪ দিনের জেল হেফাজত এবং গরু পাচার মামলায় ১০ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন আসানসোল আদালতের বিচারক। এরপরই বিকাশকে নিয়ে আসা হয় নিজাম প্যালেসে।

bikash mishra

বিকাশ মিশ্রকে জেরা করা হলে তা অনুব্রত মণ্ডলের জন্য যে বেশ চাপেএ হতে চলেছে এমনটাই মনে করছেন পর্যবেক্ষক মহল। অন্যদিকে আবার এসএসকেএমের চিকিৎসকদের পাঠানো অনুব্রতর স্বাস্থ্য সম্পর্কিত রিপোর্টে সন্তুষ্ট নয় ‘সিবিআই। তৃণমূল নেতার অসুস্থতা সম্পর্কে বিশদে জানতে এমসে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করানো হতে পারে বলেই খবর।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর