মুম্বাইয়ের বিরুদ্ধে সহজ জয় পেল কোহলির RCB, ধোনিদের মতোই ৪ ম্যাচে জয়হীন রোহিত শর্মা-রা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২-এ নিজেদের দুরন্ত ফর্ম বজায় রাখলো আরসিবি। প্রথম ম্যাচে পাঞ্জাবের কাছে হারার পর টানা তিন ম্যাচে কেকেআর, সিএসকে এবং আজ রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিলেন কোহলিরা। ম্যাচ জিতলেন ৭ উইকেটে। সেইসঙ্গে সংকট আরও বাড়লো মুম্বাই ইন্ডিয়ান্সের। ধোনি, জাদেজার চেন্নাইয়ের মতোই টানা ৪ ম্যাচে জয়ের দেখা পেলেন না রোহিত, বুমরারা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনিং জুটি ঈশান কিষান এবং রোহিত শর্মার মধ্যে ৫০ রানের পার্টনারশিপ হয়। দীর্ঘদিন পরে পরিচিত ছন্দে দেখা গিয়েছিল রোহিত শর্মাকে। কিন্তু ভালো শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন হিটম্যান। ৪ টি চার ও ১ টি ছক্কার সাহায্যে ১৫ বলে ২৬ রান করে হর্ষল প্যাটেলের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। অপর ওপেনার ঈশান কিষানও মন্থর গতিতে ২৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

   

৬ ওভারে কোনও উইকেট না হারানো মুম্বাই ইন্ডিয়ান্স ১০ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে। পুরোপুরি ব্যর্থ হয় তাদের মিডল অর্ডার। একমাত্র ব্যতিক্রম ছিলেন সূর্যকুমার যাদব। অপরদিকে উইকেট পড়ে যেতে থাকলেও তিনি আরসিবির বোলারদের ওপর আক্রমণ চালিয়ে যান। শেষপর্যন্ত ৩৭ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলের স্কোরকে নিয়ে যান ১৫১-তে। বল হাতে দুটি করে উইকেট নেন হাসারাঙ্গা ও হর্ষল প্যাটেল। ১ টি মেডেন ওভার সহ ২১ রান দিয়ে ১ উইকেট নেন বাংলা রঞ্জি দলের বোলার আকাশদীপ।

suryakumar yadav

রান তাড়া করতে নেমে শুরুটা অত্যন্ত ধীর গতিতে করে ব্যাঙ্গালোর। পাওয়ার প্লে-তে কোনও উইকেট না খুইয়ে মাত্র ৩০ রান তোলে তারা। নবম ওভারে অত্যন্ত ধীর গতিতে ব্যাটিং করতে থাকা ফ্যাফ দু প্লেসিস (১৬) আউট হন। কিন্তু তাতে মুম্বাইয়ের কোনও লাভ হয়নি। দুরন্ত ব্যাটিং করে অর্ধশতরান করেন ওপর ওপেনার অনুজ রাওয়াত। ৬৬ রান করে তিনি যখন রান-আউট হন তখন ম্যাচ মুম্বাইয়ের হাত থেকে বেরিয়ে গিয়েছে। আজ অনেকদিন পরে দুর্দান্ত ব্যাটিং করতে দেখা যায় বিরাট কোহলি। দুর্ভাগ্যবশত আরসিবির যখন জিততে গেলে ৮ রান বাকি তখন বেবি এবি ডিওয়াল্ড ব্রেভিসের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন বিরাট। ৪৮ রানের ইনিংস বিরাট মারেন ৫ টি চার। ৮ রান বাকি এই অবস্থায় চলতি আইপিএলে প্রথমবার মাঠে নেমে ২ বলে ২ টি চার মেরে ম্যাচ শেষে করে দেন ম্যাক্সওয়েল। ৭ রান করে ফের একবার অপরাজিত থাকেন কার্তিক। চলতি আইপিএলে এখনও কেউ তাকে আউট করতে পারেনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর