সোনা-রুপা বা নগদ টাকা নয়! লেবু, রসুন ও পেঁয়াজ নিয়ে পালালো চোরেরা! খুঁজছে পুলিশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির কারণে বাজারে শাকসবজি এখন অগ্নিমূল্য। ফলে ঘটছে নানান অনভিপ্রেত ঘটনা। গরিব মানুষের মধ্যে নিজেদের নিত্যপ্রয়োজনীয় জিনিস জোগাড় করে সংসার চালানো ক্রমশ কঠিন হয়ে উঠছে। এরই মধ্যে উত্তরপ্রদেশের শাহজাহানপুরে কয়েকজন চোর শাক-সবজি বাজারের একটি দোকানে তাণ্ডব চালায়। সবজি বাজারে হামলা চালানোর ঘটনা খুবই আশ্চর্যের কারণ এতদিন সাধারণত চুরি হতে দেখা গিয়েছে গয়না বা টাকার জন্য। কিন্তু এই চুরিতে চোরেরা তিলহার থানা এলাকার একটি গুদাম থেকে ৬০ কেজি লেবু, ৪০ কেজি পেঁয়াজ ও ৩৮ কেজি রসুন নিয়ে গেছে।

এই অনন্য চুরি নিয়ে নানান রকম জল্পনা চলছে সেই এলাকায়। সেই রাজ্যের সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, তিলহার থানার বাজারিয়া সবজি বাজারে মনোজ কাশ্যপ নামে এক ব্যবসায়ীর একটি দোকান ছিল, যেখান থেকে তিনি মূলত লেবু, পেঁয়াজ, কাঁচা মরিচ, রসুন বিক্রি করেন। গভীর রাতে তার গুদাম থেকে লেবু, পেঁয়াজ ও রসুন চুরি হয়েছে বলে অভিযোগ রয়েছে। মনোজের মতে, আজকাল বাজারে লেবু বিক্রি হচ্ছে ২০০ টাকা প্রতি কেজি দামে। হয়তো এ কারণেই তার দোকানে চুরি হয়েছে।

   

ঘটনার খবর পেয়ে স্থানীয় পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। পুলিশ জানায়, বাহাদুরগঞ্জ মহল্লার বাসিন্দা মনোজ কাশ্যপ ফোনে ঘটনার কথা জানান। রোববার রাতে এ চুরির ঘটনা ঘটে। অনেকে ব্যঙ্গ করে বলছেন সোনা-রূপা চুরির দিন এখন অতীত। বর্তমান সরকারের আমলে শাক-সবজির দাম সোনা-রুপার চেয়ে বেশি হয়ে গিয়েছে। ফলে এখন চোরেরা চুরির জন্য নতুন সাবজেক্ট পেয়ে গিয়েছে।

সূত্র মারফত পাওয়া খবর অনুসারে, তিলহারের পুলিশ পরিদর্শক উমেশ সিং সোলাঙ্কি বলেছেন, “আমরা একজন দোকানদারের কাছ থেকে একটি ফোন পেয়েছি, যাতে তিনি লেবু, পেঁয়াজ এবং রসুন চুরির অভিযোগ করেছিলেন। তবে দোকান মালিক এ ব্যাপারে থানায় এখনো আনুষ্ঠানিক অভিযোগ করেননি। যদিও পুলিশ আইন অনুযায়ী নিজের কাজ করে যাচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর