একসময় ভারতের হয়ে করেছিলেন বিশ্বজয়, এখন ভারতের বিরুদ্ধেই মাঠে নামবেন এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথাও এখনও ভোলেননি ভক্তরা। কিন্তু হিসাব করে দেখলে দেখা যাবে যে এখন সেই দুঃসহ টুর্নামেন্টের সঙ্গে বর্তমানে সময়ের যা ব্যবধান প্রায় একই ব্যবধান এখনের সঙ্গে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর। সমস্ত দল এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত, এদিকে আইসিসিও ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা শুরু করেছে। আইসিসি সোমবার ২০২৪ মরশুমের আয়োজনের দায়িত্ব আয়োজক আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজকে দিয়েছে।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করে ইতিহাস সৃষ্টি করেছে ইউএসএ দল। গত কয়েক বছরে, কোরি অ্যান্ডারসন, রাস্টি থেরন, এমনকি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার উনমুক্ত চন্দের মতো অনেক বড় খেলোয়াড় মার্কিন ক্রিকেট দলে যোগ দিয়েছেন। ইউএসএ ক্রিকেট নিজেই জানিয়েছে যে ইউএসএ দল ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রতিদ্বন্দ্বীতা করার যোগ্যতা অর্জন করেছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতা অধিনায়ক উন্মুক্ত চান্দকে ভারতের বিরুদ্ধেই খেলতে দেখা যাবে। আইসিসির এই ঘোষণার পর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রেন্ড করছেন।

   

IMG 20210817 115522

উন্মুক্ত চন্দ, দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতকে ২০১২ সালে নিজের অধিনায়কত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতিয়েছিল। কিন্তু প্রতিদ্বন্দ্বীদের সাথে তাল মেলাতে না পেরে মাত্র ২৮ বছর বয়সে ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। উনমুক্ত ঘরোয়া ক্রিকেটে দিল্লি ও উত্তরাখণ্ড দলের হয়েও খেলেছেন। এরপর তিনি আমেরিকায় চলে যান।

ভারতে দীর্ঘ সময় ধরে লড়াই করার পর, উন্মুক্ত বিসিসিআইকে তার অবসরের সিদ্ধান্ত জানিয়েছিলেন এবং তারপরে তিনি আমেরিকার হয়ে ক্রিকেট খেলা শুরু করেছিলেন। উনমুক্ত ৬৭ টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩১.৫৭ গড়ে ৩৩৭৯ রান করেছেন। তিনি লিস্ট এ ক্রিকেটে আরও ভালো পারফর্ম করেছেন, যেখানে তিনি ১২০ ম্যাচে প্রায় ৪২ গড়ে ৪৫০৫ রান করেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর