অবশেষে এল মাহেন্দ্রক্ষণ, দুবে-থিকসানার লড়াইয়ে IPL 2022-এ প্রথম জয় ধোনিদের! ব্যর্থ কার্তিকের লড়াই

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সিএসকে ভক্তরা অপেক্ষা করতে করতে হাঁপিয়ে গিয়েছিলেন। অবশেষে চার ম্যাচ পরে এলো সেই মুহূর্তে। দুরন্ত ফর্মে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে মরশুমের প্রথম জয় পেল সিএসকে। ব্যাট হাতে রবীন উথাপ্পা এবং শিবম দুবে, তারপরে বল হাতে রবীন্দ্র জাদেজা এবং শ্রীলঙ্কার মোরাওকাগে থিকসানা-র দুরন্ত পারফরম্যান্সের দৌলতে ম্যাচের শেষ অবধি হাল না ছাড়া আরসিবিকে ২৩ রানে হারালেন ধোনিরা।

Morawakge Theekshana

   

টসে হেরে ফ্যাফ দু প্লেসিসের প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায় আরসিবির পক্ষে। যদিও শুরুটা তারা ভালোই করেছিল। অফফর্মে থাকা ঋতুরাজ গায়কোয়াডের পর তারা মঈন আলীকেও অল্প রানেই ফিরিয়ে দিয়েছিল। কিন্তু একদিকটা সামলে রেখেছিলেন উথাপ্পা। চার নম্বরে তার সঙ্গে যোগ দেন শিবম দুবে। তারপর শেষ দশ ওভারে চলে তান্ডব।

চতুর্থ উইকেটে রবীন উথাপ্পা এবং শিবম দুবে ১৬৫ রানের একটি বিশাল পার্টনারশিপ গড়েন। উথাপ্পা করেন ৫০ বলে ৮৮ রান। তার ইনিংস সাজানো ছিল ৪ টি চার ও ৯ টি ছক্কা দিয়ে। কিন্তু আসল ধ্বংসলীলা রচনা করেন শিবম দুবে। বাঁ-হাতি অলরাউন্ডার আজ মাত্র ৪৬ বলে ৫ টি চার ও ৮ টি ছক্কা সহযোগে ৯৫ রান করেন। তাদের দুর্ধর্ষ ব্যাটিংয়ের দৌলতে স্কোরবোর্ডে ২১৬ রান তোলে সিএসকে।

রান তাড়া করতে নেমে চূড়ান্ত ফ্লপ আরসিবি টপ অর্ডার। ফলে পুরো চাপটা চলে আসে আরসিবির মিডল অর্ডারের ওপর। পাল্টা আক্রমণ শুরু করেন ম্যাক্সওয়েল। তিনি ১১ বলে ২৬ রান করে জাদেজার শিকার হন। এরপর আজকের ম্যাচে অভিষেক করা গোয়ার প্রতিভাবান ক্রিকেটার সুয়াস প্রভুদেশাই (৩৪) এবং শাহবাজ আহমেদ (৪১) একটি বড় পার্টনারশিপ করে আরসিবিকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন। কিন্তু তাদের দুজনকেই ফিরিয়ে আরসিবিকে বড় ধাক্কা দেন শ্রীলঙ্কার স্পিনার মোরাওকাগে থিকসানা। এরপর একা লড়তে থাকেন দীনেশ কার্তিক। প্রায় অসম্ভবকে সম্ভব করে ফেলেছিলেন তিনি। কিন্তু ১৪ বলে ৩৪ রান করার পর জাদেজার হাতে বাউন্ডারির কিনারে ধরা পড়েন তিনি। চলতি টুর্নামেন্টের ব্র্যাভোর বলে প্রথমবারের জন্য আউট হন তিনি। তিনি আউট হতেই আরসিবির জয়ের আশা শেষ হয়ে যায়। দুরন্ত বোলিং করে ৩ উইকেট নেন জাদেজা এবং ৪ উইকেট নেন থিকসানা।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর