ফের হুঁশিয়ারি, এবার মসজিদ থেকে লাউডস্পিকার হটানোর সময়সীমা বেঁধে দিলেন রাজ ঠাকরে

বাংলা হান্ট ডেস্কঃ কর্ণাটকের হিজাব বিবাদ থেকে শুরু, এরপর হালাল ও সর্বশেষ সংযোজন লাউডস্পিকার বিবাদ। এই নিয়েই এখন উত্তাল গোটা দেশ। কর্ণাটকের পর মহারাষ্ট্রেও মসজিদ থেকে লাউডস্পিকার নিষিদ্ধ করার দাবি উঠেছে। আর এই দাবি তুলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ভাই তথা মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে।

কিছুদিন আগেই রাজ ঠাকরে রাজ্যের মসজিদ গুলো থেকে লাউডস্পিকার বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছিলেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন যে, লাউডস্পিকার বন্ধ না হলে সেখানে হনুমান চালিশা চালাবে তাঁরা। আর এরই মধ্যে রাজ ঠাকরে রাজ্য সরকারকে মসজিদগুলো থেকে লাউডস্পিকার সরানোর জন্য আল্টিমেটাম দিয়ে দিলেন তিনি।

   

উনি রাজ্য সরকারকে সরাসরি হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, আগামী ৩ মে’র মধ্যে রাজ্যের সমস্ত মসজিদ থেকে লাউডস্পিকার সরাতে হবে, নাহলে তিনি সেখানে হনুমান চালিশা চালাবেন। তিনি এও জানিয়েছেন যে, এটা কোনও ধর্মীয় ইস্যু নয়, এটা সামাজিক ইস্যু আর এরজন্য তিনি সবরকম সীমা অতিক্রম করার হুঁশিয়ারিও দিয়েছেন।

রাজ ঠাকরে বলেন, ‘আমি কোনও ধর্মের মানুষের প্রার্থনা করার বিরোধিতা করছি না। কিন্তু মসজিদ থেকে লাউডস্পিকার সরানো উচিৎ। আমি সরকারকে আবেদন করছি যে, এই কাজ যেন তাড়াতাড়ি করা হয়, নাহলে আমি মসজিদের সামনে ডবল লাউডস্পিকার লাগিয়ে হনুমান চালিশা চালাব। কোনও ধর্মে লাউডস্পিকারের কথা উল্লেখ আছে কী? আপনার ধর্ম প্রতিষ্ঠার সময় লাউডস্পিকার ছিল কী?”

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর