চড়ক মেলা নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ! দলীয় কার্যালয়ে ভাঙচুরের পাশাপাশি গুলির লড়াই বেহালায়

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি একাধিক ইস্যু নিয়ে বাংলার বুকে ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছে তৃণমূল কংগ্রেস দল। ধর্ষণ মামলা থেকে শুরু করে একাধিক তৃণমূল নেতা ও কাউন্সিলরদের বিরুদ্ধে পাহাড় প্রমাণ অভিযোগের কারণে বিরোধীদের আক্রমণে জেরবার শাসকদল। এর মাঝেই বেহালার বুকে দলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের খবর উঠে আসায় বিতর্ক যে আরো বৃদ্ধি পেল, তা বলা বাহুল্য।

চড়ক মেলার দায়িত্ব কার হাতে থাকবে, এই নিয়ে মঙ্গলবার তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় বেহালা। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে ওঠে যে, বেহালার চড়কতলা নামক এলাকায় সংঘর্ষের সময় গুলি পর্যন্ত চলে এবং পরবর্তীতে পুলিশ পরিস্থিতি সামাল দিতে আসলেও তাদের সামনেই চলে সংঘর্ষ। ফলে ঘটনার বেশ কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো ভীতসন্ত্রস্ত এলাকাবাসীর একাংশ।

   

জানা গিয়েছে, প্রতি বছর পয়লা বৈশাখের আগে বেহালার এই অঞ্চলে চড়কের মেলা হয়। তবে এ বছর এই মেলা নিয়ে শুরু হয় অশান্তি। মঙ্গলবার রাতে বেহালা 121 নম্বর ওয়ার্ডে তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী প্রথমে তাণ্ডব শুরু করে বলে খবর। দলীয় কার্যালয় ভাঙচুরের পাশাপাশি বেশ কিছু গাড়িতেও ভাঙচুর চালানো হয় এবং এরপর ইট বৃষ্টির সাথে গুলি পর্যন্ত চালানো হয় বলে অভিযোগ। শেষপর্যন্ত খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হলেও তাদের সামনেই চলে ভাঙচুর এবং গুলির লড়াই। এই ঘটনায় দুজন আহত হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিন সকালে ঘটনাস্থলে পুলিশ আসার পর সেখান থেকে গুলির খোল সহ ইট পাথর উদ্ধার করা হয়। বর্তমানে যাতে আর কোন উত্তেজনা না ছড়ায়, সেই কারণে ঘটনাস্থলেই উপস্থিত রয়েছে পুলিশ। তাদের তরফ থেকে অবশ্য এই ঘটনায় কাউকে এখনো পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি। এর মাঝে এদিন তৃণমূল নেতা দেবাশীষ কুমার বলেন, “এখনো আমি বিষয়টা ভালো করে জানি না, তবে খোঁজ নিয়ে দেখবো। যতটুকু জানি দলের কেউ এ বিষয়ে জড়িত নেই।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর