নেপালে ৭০ সেমি লম্বা লেজওয়ালা শিশুর সন্ধান, মানুষের দাবি, ‘হনুমানের পুনর্জন্ম হয়েছে’

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল ঘুচে গেছে দেশ কাল সীমানার গন্ডি। অন্যান্য দেশে চমকপ্রদ কিছু ঘটলে সেই ঘটনা আজ আমরা বাড়ি বসেই জানতে পেরে যাই। এরকম ভাবেই প্রতিবেশী দেশ নেপালের এক কিশোর বর্তমানে শিরোনামে। এই শিশুটি একটি লেজ নিয়ে জন্মগ্রহণ করেছিল। এই লেজের কারণে সেখানকার মানুষ শিশুটির মধ্যে দিয়ে ঈশ্বরের পুনর্জন্ম হয়েছে বলে দাবি করছে। দিশান্ত অধিকারী নামের ১৬ বছর বয়সী এই কিশোর তার লেজের দৌলতে মানুষকে বেশ অবাক করেছে।

দিশান্ত তার ৭০ সেমি লম্বা লেজের কারণে ইতিমধ্যেই বেশ বিখ্যাত হয়ে উঠেছে। এই লেজটি তার পিঠের নীচের অংশে থেকে বেরিয়েছে এবং বয়সের সাথে সাথে সেটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। নেপালের একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, “নেপালের বাসিন্দা দিশান্ত অধিকারী দেখতে একজন সাধারণ যুবকের মতো, কিন্তু তার পিঠের নীচের অংশ থেকে বেরিয়ে আসা লেজ তাকে সবচেয়ে অনন্য করে তোলে।”

   

ইতিমধ্যে তার বেশ কিছু সাক্ষাৎকারও নেওয়া হয়েছে। দিশান্ত একটি ইউটিউব ভিডিওতে বলেছিলেন যে, তার জন্মের পরে, তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসার পরে তার বাবা-মা এই লেজের কথা জানতে পারেন। এরপর তারা অনেক ডাক্তার দেখালেন, কিন্তু কেউই এই লেজের উৎপত্তির বিষয়ে বিশেষ কিছু আলোকপাত করতে পারেননি।

এরপর তিনি বিভিন্ন মন্দিরের পুরোহিতদের তার লেজটি দেখাতে লাগলেন। দিশান্ত-র লেজ দেখে কেউ কেউ তাকে হনুমানের অবতার হিসাবে দাগিয়ে দেন। তারা অপারেশন করে এই লেজ বাদ দেওয়ার পক্ষপাতী ছিলেন না। উল্টে তারা এটিকে বড় করার পরামর্শ দেন। আগে, দিশান্ত তার লেজ নিয়ে লজ্জা বোধ করত, কিন্তু এখন সে মোটেও লজ্জা পায় না। তার ভিডিও ইতিমধ্যেই ইউটিউবেও ভাইরাল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর