‘গিরগিটিকেও হার মানাবে” রুদ্রনীলকে বিঁধে গান মদনের, হুমকি দিচ্ছে অভিযোগ অভিনেতার

বাংলাহান্ট ডেস্ক : আবারও তুঙ্গে তৃণমূল-রুদ্রনীল ফেসবুকীয় যুদ্ধ! এবার বিজেপি নেতা তথা অভিনেতা রুদ্রনীল ঘোষকে নিয়ে গান বাঁধলেন তৃণমূলের কালারফুল বয় মদন মিত্র। নিজেরই লেখা নিজেরই সুর দেওয়া সেই গান নিজেই গাইলেন তিনি। আর এই গানকে কেন্দ্র করেই চরমে বিতর্ক। রুদ্রনীল ঘোষের দাবি, এই গানের মাধ্যমে তাঁকে রীতিমতো হুমকি দিয়েছেন মদন মিত্র।

সিবিআইয়ের তলব একাধিকবার এড়িয়ে গত ৬ এপ্রিল অনুব্রত মণ্ডল ভর্তি হন এসএসকেএম হাসপাতালে। আর তারপরই তাঁকে নিয়ে নাম না করেই একটি কবিতা লেখেন রুদ্রনীল ঘোষ। সেই শুরু। তখনও রুদ্রনীলের কবিতার প্রেক্ষিতে একটি কবিতা লিখেছিলেন মদন। কিন্তু এবার এক কদম এগিয়ে বেঁধে ফেললেন একটি গানও।

   

গানটিতে কোথাও রুদ্রনীলের নাম সরাসরি না নিলেও গানটি যে রুদ্রনীলকে নিয়েই লেখা তা ঠারেঠোরে দিব্যি বুঝিয়ে দিয়েছেন কামারহাটির বিধায়ক। এই গানে বিজেপি নেতাকে ‘গিরগিটি’ বলেও কটাক্ষ করেছেন তিনি। তাঁর বিরুদ্ধে ‘পাল্টিবাজির পলিটিক্স’, ‘চিটিংবাজি’ ইত্যাদি একাধিক অভিযোগ এনেছেন মদন। গানের শেষের দিকে একটি লাইনে মদন মিত্র বলেন, ‘গিরগিটিকেও হার মানাবে রঙ বদলের মাস্টার, আগে থেকেই করিয়ে রাখো, হাতে পায়ে প্লাস্টার।’ এই লাইনটিকে নিয়েই হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন রুদ্রনীল ঘোষ।

রুদ্রনীল বলেন, ‘দলে কোণঠাসা হয়ে মদন মিত্র এখন বিকল্প পথে সংবাদমাধ্যমের শিরোনামে থাকতে চাইছেন। তৃণমূল নেতারা রাজ্য জুড়ে যা করে বেড়াচ্ছেন, তা রাজ্যবাসীর সঙ্গে আমিও দেখছি। এবং সেই সব বিষয় আমি আমার কবিতার মাধ্যমে তুলে ধরেছি। সে ক্ষেত্রে কোনও ব্যক্তি-আক্রমণ ছিল না। এটা আমার শিক্ষা এবং রুচিও।’ একই সঙ্গে হুমকি প্রসঙ্গে ‘ ‘চ্যাপলিন’, ‘ভিঞ্চিদা’ খ্যাত অভিনেতার দাবি,’ মদন মিত্র আমার কবিতার কাউন্টারে হাত পায়ে প্লাস্টার করে দেবে বলেছেন। শাসকদল সেই মারধর, খুন, ভয় দেখানো, রক্তপাত ঘটানোর পথেই রয়েছে। তার মানে একথা প্রমাণিত যে কবিতায় ভুল কিছুই বলিনি আমি।চুরি, লুঠ, বালি, কয়লা পাচারে হাত পাকানো নেতারা কয়েক দিন ধরে ভদ্র সাজার মুখোশ পরার চেষ্টা করছিলেন। কিন্তু দলের অন্য নেতাদের মতো মদন মিত্রর মুখোশ অনেক তাড়াতাড়িই খুলে গেল। কারণ মুখোশ এক সময় খুলেই যায়।’ বিষয়টিকে ঘিরে কার্যতই শোরগোল বঙ্গ রাজনীতির ময়দানে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর