ক্লাসের মধ্যেই পড়ুয়াকে ধর্মান্তকরণের চেষ্টা! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড শিক্ষিকা

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি, স্কুলের এক পড়ুয়াকে ধর্মান্তকরণের চেষ্টা করার অভিযোগ উঠলো। ঘটনাটির কেন্দ্রস্থল হল তামিলনাড়ু রাজ্যের কন্যাকুমারীর একটি সরকারি স্কুল। সম্প্রতি, স্কুলের ভেতরে একটি ভিডিও ভাইরাল হয় যেখানে ক্লাসের ভেতর পড়ুয়াদের সামনে খ্রিস্টান ধর্মের জয় জয়কার করতে দেখা যায় এক শিক্ষিকাকে। এবং এরপর ষষ্ঠ শ্রেণির এক পড়ুয়ার অভিযোগের ভিত্তিতে উক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

সূত্রের খবর, ষষ্ঠ শ্রেণি পড়ুয়াকে ওই অভিযুক্ত শিক্ষিকা জোর করে ধর্মান্তরিত করার চেষ্টা করে বলে অভিযোগ। ঘটনার পর সেই পড়ুয়া তার বাবা-মা এবং পরিবারের কাছে সবকিছু খুলে বলার পর তারা এলাকার হিন্দুত্ববাদী সংগঠনের কয়েকজন সদস্যদের সঙ্গে নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে সেই মহিলার নামে অভিযোগ করেন। এরপর স্কুল কর্তৃপক্ষ সেই অভিযুক্ত শিক্ষিকাকে সাসপেন্ড করে এবং ঘটনাটি পুলিশ প্রশাসনের কাছে জানানো হয়েছে বলে জানা যাচ্ছে।

   

এ বিষয়ে রাজ্যের এক শিক্ষা আধিকারিক বলেন, “স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। তবে আমরা জানতে পেরেছি অভিযোগকারী শিশুকে যখন ধর্মান্তরিত করার চেষ্টা করা হয়েছিল, সেই সময়ে সেখানে আরো অনেক পড়ুয়া উপস্থিত ছিল। ফলে তাদের সাথে আমাদের কথা বলতে হবে।”

অভিযোগকারী পড়ুয়া এদিন বলে, “শিক্ষিকা আমাদের ক্লাস চলাকালীন বাইবেল পড়তে বলেন। কিন্তু আমি বলেছিলাম যে আমরা হিন্দু এবং ভগবত গীতা পড়বো। কিন্তু তিনি তখন ভগবত গীতা কে খারাপ বলে সম্বোধন করে বলেন, বাইবেলে ভালো বার্তা রয়েছে।” ফলে কন্যাকুমারী সরকারি স্কুলের এই ভিডিওটি ভাইরাল হয়ে যাওয়ার পরে শোরগোল পড়ে যায় গোটা এলাকায় এবং সকলেই সেই অভিযুক্ত শিক্ষিকার শাস্তি দাবি করেন।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর