খারাপ সময় অব্যাহত রোহিতের, রাহুলের শতরানে ভর করে দুরন্ত জয় পেল লখনউ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএলে পাঁচবারের চ্যাম্পিয়নরা আজকের ম্যাচের আগে টানা পাঁচটি ম্যাচ হেরে বসেছিল। পনেরোতম আইপিএলে রোহিত শর্মাদের খারাপ সময় আজও কাটলো না। শনিবার আইপিএল ২০২২-এ দুরন্ত ফর্মে থাকা লখনউ সুপারজায়ান্টসও তাঁদের হারিয়ে দিল ১৮ রানে। টানা ৬ টি ম্যাচ হারল মুম্বই ইন্ডিয়ান্স। সেই সঙ্গে তাদের প্লে অফে ওঠার স্বপ্নও বড় ধাক্কা খেল। পয়েন্ট টেবিলে এখনও খাতাইখুলতে পারেনি রোহিত শর্মারা। অঙ্কের বিচারে প্লে অফ যেতে বাকি ৮ ম্যাচের সবকটিতেই জিততে হবে রোহিতদের।

চলতি আইপিএলে এখনও অবধি মাত্র ১ জন ব্যাটার শতরানের দেখা পেয়েছিলেন। এখনও অবধি কোনও ভারতীয় ব্যাটার আইপিএলের পঞ্চদশ তম সংস্করণে এই মাইলফলক ছুঁতে পারেননি। সেই আফসোস কাটিয়ে আজ ৬০ বলে অপরাজিত ১০৩ রানের চোখ ধাঁধানো ইনিংস খেললেন লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। তার ইনিংসটি সাজানো ছিল ৯ টি চার ও ৫ টি ছক্কা দিয়ে। তার আগে ৩৩ বলে সম্পূর্ণ করেছিলেন অর্ধশতরান।

   

KL Rahul 100

যদিও রাহুলের শতরান সত্ত্বেও দুশোর গন্ডি অতিক্রম করতে পারেনি লখনউ। মুম্বাইয়ের সামনে জয়ের জন্য তারা ১৯৯ রান করে ঠিক ২০০ রানের লক্ষ্য রেখেছে। রাহুল বাদে কোনও ব্যাটারই খুব একটা প্রভাব ফেলতে পারেননি। এটি ছিল রাহুলের আইপিএলের ১০০ তম ম্যাচ। এই ম্যাচে নিজের তৃতীয় আইপিএল শতরান করে মুম্বাইকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলো তারা।

জবাবে ব্যাট করতে নেমে ফের ব্যর্থ রোহিত ও ঈশান কিষান। মিডল অর্ডারে ডিওয়াল্ড ব্রেভিস (৩১), সূর্যকুমার যাদব (৩৭), পোলার্ডরা (২৫) চেষ্টা করেছিলেন। কিন্তু দুই ওপেনার এবং তিলক ভার্মার স্লো ব্যাটিংয়ের জেরে ১৮১ রানের বেশি তুলতে পারেনি তারা। লখনউয়ের হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন আবেশ খান।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর