জলের তোড়ে ভেসে যাচ্ছিল শাবক, প্রাণ বাজি রেখে রক্ষা মা হাতির! মন ছুঁয়ে যাবে ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: প্রত্যেক মায়ের কাছেই তাঁদের সন্তান হল সবচেয়ে গুরুত্বপূর্ণ। সন্তানের যে কোনো আপদে-বিপদে সবচেয়ে আগে ছুটে আসেন মায়েরাই। পাশাপাশি, সন্তানকে ভালো রাখতে কোনো কিছুরই খামতি রাখেন না তাঁরা। তবে, এই চিত্র যে কেবল মনুষ্যসমাজেই পরিলক্ষিত হয় তা না, বরং প্রতিটি প্রাণীর ক্ষেত্রেই সন্তানের প্রতি এই অমোঘ টান লক্ষ্য করা যায়।

আমরা সকলেই জানি যে, হাতি দলগতভাবে থাকতে ভালোবাসে। পাশাপাশি, অন্যান্য প্রাণীদের তুলনায় এই প্রাণী অনেক শান্ত। তবে, কখনও কখনও খাওয়ারের খোঁজে হাতি লোকালয়ে ঢুকে পড়লেও সাধারণত মানুষের থেকে দূরেই থাকে এই প্রাণী। সম্প্রতি এই হাতি সম্পর্কিত একটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখে গিয়েছে কার্যত নিজের জীবনকে বাজি রেখেই জলের তোড়ে ভেসে যাওয়া শাবককে বাঁচাচ্ছে এক মা হাতি। আর সেই দৃশ্য দেখেই আবেগাপ্লুত হয়েছেন নেটিজেনরা। শুধু তাই নয়, নেটমাধ্যমে রীতিমত ঝড়ের গতিতে ভাইরালও হচ্ছে ওই ভিডিওটি।

   

মূলত, বর্তমান সময়ে আমরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন কন্টেন্টের হাজার হাজার ভিডিও দেখতে পেলেও পশু-পাখি সংক্রান্ত ভিডিওগুলিই দেখতে পছন্দ করেন সবাই। তাদের ক্যামেরাবন্দি অকৃত্রিম সব আচরণ খুব সহজেই মন জয় করে নেয় সকলের। যেই কারণে প্রবল শেয়ারের মাধ্যমে ওই সব ভিডিওগুলি পৌঁছে যায় সকলের কাছেই। এই ভিডিওটির ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি।

ঠিক কি ঘটেছে?
ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি হাতির পাল খরস্রোতা নদী পেরোনোর সময়ে হঠাৎই একটি শাবক জলের তোড়ে রীতিমত ভেসে চলে যায়। এদিকে, বিপদের আশঙ্কা আঁচ করতে পেরে তৎক্ষণাৎ তার পেছনে ছুটে আসে মা হাতিটি। শুঁড়ের মাধ্যমে শাবকটিকে আটকানোর প্রাণপন চেষ্টা করতে থাকে সে। এদিকে, শাবকটির ওই অবস্থা দেখে তাকে বাঁচাতে এগিয়ে আসে আরও একটি হাতি। শেষপর্যন্ত ওই খরস্রোতা নদীটি থেকে নিরাপদে শাবকটিকে বাঁচাতে সক্ষম হয় তারা।

https://www.instagram.com/p/CcROSDWKt3d/?utm_source=ig_embed&utm_campaign=embed_video_watch_again

মায়ের ভালোবাসা নেটিজেনদের মন জয় করেছে:
এদিকে, এই ভিডিওটিই বর্তমানে জিতে নিয়েছে সকলের মন। elephants_.world নামের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে আপলোড করা হয়েছে ভিডিওটি। ইতিমধ্যেই এই অবাক করা ভিডিও ২১ লক্ষেরও বেশি বার দেখা হয়েছে। এছাড়াও, ২.৫ লক্ষেরও বেশি লাইক এসেছে এটিতে। মূলত, নির্ঘাত বিপদের হাত থেকে মা হাতিটি যেভাবে শাবকটিকে বাঁচিয়েছে তা দেখে সকলেই আবেগাপ্লুত হয়ে ভিডিওটি ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। পাশাপাশি, এটি দেখে নেটিজেনরাও নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর