পাঁচ দিনেই ৬০০ কোটি! RRR, কাশ্মীর ফাইলস’কে টপকে সর্বোচ্চ IMDb রেটিং প্রাপ্ত ভারতীয় ছবি ‘কেজিএফ চ‍্যাপ্টার ২’

বাংলাহান্ট ডেস্ক: ‘বাহুবলী’র স্মৃতি ফিরিয়ে দিয়েছে ‘কেজিএফ চ‍্যাপ্টার ২’ (KGF Chapter 2)। প্রথম ছবির সাফল‍্যের ধারা বজায় রেখে দ্বিতীয় ছবিও সুপারহিট হয়েছে বক্স অফিসে। নতুন করে ইতিহাস লিখছে যশের কেজিএফ। মুক্তির আগে থেকেই একের পর এক রেকর্ড ভাঙছিল এই ছবি। এবার সবথেকে বেশি IMDb রেটিং ওয়ালা ভারতীয় ছবির তকমা পেল কেজিএফ চ‍্যাপ্টার ২।

ব্লকবাস্টার হিট ‘আর আর আর’, ‘জয় ভীম’, বলিউডের সুপারহিট ‘দ‍্য কাশ্মীর ফাইলস’কেও ছাপিয়ে গিয়েছে কেজিএফ সিক‍্যুয়েলের IMDb রেটিং। প্রতিবেদনটি লেখার মুহূর্তে ৯.৬ রেটিং রয়েছে ছবিটির। অন‍্যদিকে আর আর আর এর রেটিং এখন দাঁড়িয়েছে ৮.৯ এ। সুপারহিট তামিল ছবি জয় ভীম রয়েছে ৯.৪ রেটিংয়ে এবং দ‍্য কাশ্মীর ফাইলস পেয়েছে ৮.৩।

   

Vivek Agnihotri for The Kashmir Files 2
সারা বিশ্বে ব‍্যবসার নিরিখে এখনো পর্যন্ত ৬২৫ কোটি টাকা তুলতে পেরেছে কেজিএফ চ‍্যাপ্টার ২। সবথেকে বেশি ব‍্যবসা করা সেরা দশ ভারতীয় সিনেমার তালিকায় ঢুকে পড়েছে এই ছবি। আর আর আর এর পর কেজিএফ চ‍্যাপ্টার ২ ই দ্বিতীয় ছবি যা এত তাড়াতাড়ি ৬০০ কোটির মাইলফলক পেরোতে পারল। খুব শীঘ্রই বাহুবলী: দ‍্য বিগিনিং (৬৫০ কোটি) এবং ২.০ (৬৫৬ কোটি)  কেও ছাড়িয়ে যাবে কেজিএফ সিক‍্যুয়েল।

হিন্দি সংষ্করণটিও দুরন্ত ব‍্যবসা করছে। মুক্তির পাঁচ দিনের মধ‍্যেই ২০০ কোটির ঘরে ঢুকে পড়েছে যশের ছবি। সোমবার ২৫.৫৭ কোটি টাকা তুলেছে এই ছবি। এভাবেই চলতে থাকলে আমির খানের ‘দঙ্গল’ কেও ছাড়িয়ে যেতে সময় লাগবে না কেজিএফ চ‍্যাপ্টার ২ এর।

Yash KGF2 080121 1200 DN
সুপারস্টার যশের প্রথম ছবি ‘কেজিএফ’ যে প্রত‍্যাশা তৈরি করেছিল তা পূরণ করতে সক্ষম হয়েছে সিক‍্যুয়েল ছবিটি। ফিল্ম বিশেষজ্ঞদের দাবি সত‍্যি করে মুক্তির দিন থেকেই ব‍্যবসায় গতি ধরে ফেলেছে ছবিটি। পরিস্থিতি এখন এমনি যে ভোর তিনটে-চারটে সময়ও শো রাখা হচ্ছে!

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর