ধর্ষণের জন‍্য মেয়েদের উত্তেজক পোশাকই দায়ী, এ কী বললেন দেবলীনা!

বাংলাহান্ট ডেস্ক: একের পর এক ধর্ষণের ঘটনা সংবাদ শিরোনামে। এ যে অত‍্যন্ত ‘স্বাভাবিক’ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কোনো একটি ঘটনা নিয়ে দুদিন হইচই হলেও তিনদিনের দিন ফোকাস ঘুরে যায় অন‍্য খবরে। রাজ‍্যের বিভিন্ন প্রান্তের ধর্ষণের ঘটনার খবর আসছে। এর জন‍্য দায়ী কারা? অভিনেত্রী দেবলীনা কুমারের (Devlina Kumar) মতে, মেয়েদের পোশাকই দায়ী ধর্ষণের জন‍্য।

এ কেমন কথা? ধর্ষণের জন‍্য মেয়েরাই দায়ী! এ কথা কীভাবে বলতে পারলেন দেবলীনা? শুধু বলেনইনি, সঙ্গে একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিনকেও এই কথাই বলতে শোনা গিয়েছে। সেই সঙ্গে তিনি কয়েকটি পোশাকের উদাহরণও দিয়েছেন যেগুলোর জন‍্য ধর্ষণ হতে পারে।

   

IMG 20220420 161943
সেসব পোশাকের মধ‍্যে তথাকথিত স্বল্প পোশাক যেমন রয়েছে তেমন বোরখা, রেনকোট এমনকি স্পেসস‍্যুটও রয়েছে! মোদ্দা কথা, দোষটা মেয়েদেরই। ভিডিওটি শেয়ার করে দেবলীনা লিখেছেন, ‘অবশ‍্যই এটা আমাদের আর আমাদের পোশাকের দোষ। এবার পোশাক যদি উত্তেজক হয় তাহলে এসব তো হবেই!’

বুঝতেই পারছেন যে ইচ্ছা করেই কটাক্ষ করেছেন দেবলীনা। সমাজের একাংশ যে ঘুরিয়ে ফিরিয়ে ধর্ষণের জন‍্য মেয়েদেরই দায়ী করেন, তাদের উদ্দেশ‍্য করেই তোপ দেগেছেন অভিনেত্রী।

https://www.instagram.com/tv/CcjmWeAgLp7/?igshid=YmMyMTA2M2Y=

এর আগে দেবলীনা বলেছিলেন, সুযোগ পেলে রাজনীতিতে আসতে চান তিনিও। গত বছর পুরসভা নির্বাচনের সময়ে ভোটে দাঁড়ানোর প্রস্তাবও দেওয়া হয়েছিল তাঁকে দলের থেকে। কিন্তু নিজেই সেই প্রস্তাব ফিরিয়ে দেন দেবলীনা। কারণ তাঁর মতে, রাজনীতির জন‍্য অনেকটা সময় দরকার যেটা তাঁর কাছে এই মুহূর্তে নেই।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর