“বিয়ের আগেই আমাকে নিয়ে পালাও”! দশ টাকার নোটে লেখা প্রেমিকার চিঠি তুমুল ভাইরাল নেটমাধ্যমে

বাংলা হান্ট ডেস্ক: কথায় আছে প্রেম নাকি কোনো বাধাই মানে না। অর্থাৎ, প্রেমে পড়লে রীতিমত বেপরোয়া হয়ে ওঠে মানুষ। কিন্তু, পরিস্থিতির চাপে অনেকেরই প্রেম আবার পূর্ণতা পায়না। বরং, বাড়ির পরিস্থিতি এবং পরিবারের লোকজনের কথা ভেবে প্রবল অনিচ্ছাতেও বিয়ের পিঁড়িতে বসতে হয় অনেককেই। কিন্তু, তা বলে কি চেষ্টায় খামতি থাকবে?

বরং, উপায় না পেয়ে প্রেমিকের উদ্দেশ্যে দশ টাকার নোটেই পেন দিয়ে প্রেমপত্র লিখে ফেললেন প্রেমিকা। এটা শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন? হ্যাঁ অবিশ্বাস্যও মনে হতে পারে! কিন্তু, বর্তমান দুনিয়ায় কার্যত সবই সম্ভব। আর সেজন্যই প্রেমিককে খুঁজে পেতে এইরকম এক দুর্লভ পন্থা এবার সামনে এল। শুধু তাই নয়, এই সংক্রান্ত একটি ছবিও রীতিমত ঝড় তুলেছে নেটমাধ্যমে। আর যা দেখে সকলেই স্তম্ভিত হয়েছেন।

   

মূলত, বর্তমান সময়ে আমরা সকলেই সোশ্যাল মিডিয়া কম-বেশি ব্যবহার করে থাকি। বিভিন্ন রকম গুরুত্বপূর্ণ খবরের আপডেটের পাশাপাশি সারা বিশ্বে কোথায় কি হচ্ছে তা খুব সহজেই জানতে পারি আমরা। কিন্তু, তার পাশাপাশি সেখানে এমন কিছু ভাইরাল হওয়া পোস্ট থাকে যা দেখে চোখ কপাল উঠে যায় নেটিজেনদের। এই ছবিটির ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি।

বর্তমানে ভাইরাল হওয়া ওই ছবিটি দেখে বোঝা যাচ্ছে যে, ১০ টাকার নোটে লেখা প্রেমপত্রটি যিনি লিখেছেন, তাঁর নাম কুসুম এবং তাঁর প্রেমিকের নাম হল বিশাল। আগামী ২৬ এপ্রিল বাড়ির পছন্দ করে দেওয়া ছেলের সঙ্গেই বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন কুসুম। আর সেই কারণেই তাঁর প্রেমিকের উদ্দেশ্যে ১০ টাকার নোটে প্রেমপত্র লিখেছেন তিনি।

ঠিক কি লেখা রয়েছে?
মূলত, ওই প্রেমপত্রে লেখা রয়েছে, “বিশাল, ২৬ এপ্রিল আমার বিয়ে। আমাকে বাড়ি থেকে নিয়ে পালাও। আমি তোমাকেই ভালবাসি। তোমার কুসুম।”

এদিকে, নোটে লেখা এই প্রেমপত্রটি এখন দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। পাশাপাশি, কুসুম এবং বিশালের প্রেম-কাহিনিকে পূর্ণতা দিতে রীতিমত ঝাঁপিয়ে পড়েছেন নেটিজেনরা। এখনও পর্যন্ত ব্যাপক পরিমাণে শেয়ার হয়েছে এই দশ টাকার নোটের ছবিটি। ইতিমধ্যেই, “Crime Master Gogo” নামের একটি টুইটার হ্যান্ডেল থেকে ছবিটি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছে, “টুইটার, তোমার ক্ষমতা দেখাও। ২৬ এপ্রিলের আগে এই বার্তা বিশালের কাছে পৌঁছতেই হবে। এদের দু’জনকে মেলাতেই হবে।”

পাশাপাশি, এই পোস্ট দেখে ইতিমধ্যেই নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা। এদিকে, নোটের ওপর এইভাবে প্রেমপত্র লেখায় ক্ষুব্ধ হয়েছেন অনেকেই। প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক বছর আগেই “সোনাম গুপ্তা বেয়াফা হ্যায়” বলে নোটের উপর একটি লেখা মেসেজ ভাইরাল হয়েছিল নেটমাধ্যমে। সেই রেশ বজায় রেখেই এবার নতুন এই প্রেমপত্র তোলপাড় করছে সোশ্যাল মিডিয়া।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর