টানা সাত ম্যাচে জয়ের দেখা পায়নি মুম্বাই ইন্ডিয়ান্স, কোথায় সমস্যা হচ্ছে রোহিতদের?

বাংলা হান্ট নিউজ ডেস্ক: খাতায় কলমে চলতি মরশুমের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এখনও টিকে আছে। কিন্তু সকলেই জানেন যে পরিস্থিতি তাতে তাদের মরশুম কার্যত শেষ হয়ে গেছে। টানা সাতটি পরাজয়ের কারণে দলের মনোবলও তলানিতে। ত্রুটিপূর্ণ নিলাম স্ট্রাটেজির ফলে তাদের হাতে রয়েছে একটি দুর্বল বোলিং ইউনিট যারা চাপের মুখে সম্পূর্ণ ব্যর্থ। মূলত এবারের বোলিং ইউনিটই পাঁচবারের চ্যাম্পিয়নদের পতনে বড় অবদান রেখেছে।

ক্রিকেটে একটা কথা আছে; একজন অধিনায়ক ঠিক ততটাই ভালো যতটা তার দল ভালো। এই দাবির চলতি মরশুমের মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং ইউনিটের উদাহরণ দিয়ে একটি ভালো ব্যাখ্যা করা যেতে পারে। বোলাররা ম্যাচ জেতায় কিন্তু এই মুম্বাই দলে যশপ্রীত বুমরাকে সাপোর্ট করার মতো কোনও বোলার নেই।

   

Jasprit Bumrah 4

গত মরশুমের দল থেকে ট্রেন্ট বোল্টের মতো পেসার, রাহুল চাহারের মতো স্পিনার, হার্দিক পান্ডিয়ার মতো অলরাউন্ডারদের ছেড়ে দিয়েছিল মুম্বাই। কিন্তু তাদের ব্যাক আপ জোগাড় করতে পারেনি রোহিতরা। উল্টোদিকে তারা নিজ নিজ দলের হয়ে এখন দুরন্ত পারফরম্যান্স করছে।

সেই সঙ্গে ওপেনিং নিয়েও চূড়ান্ত সমস্যায় মুম্বাই। প্রথম দুই ম্যাচের পর থেকে চূড়ান্ত অফফর্মে ঈশান কিষান। রোহিতের অবস্থা প্রথম থেকেই খারাপ। তিনি গত বছর ভারতের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান ছিলেন এবং সম্ভবত এবছর তার ফর্মের ওপর ভরসা করেই অপর কোনও দক্ষ ওপেনারকে দলে নেওয়ার কথা ভাবেনি মুম্বাই। কিন্তু সাত ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক মাত্র ১১৪ রান করেছেন। সেই সঙ্গে ঈশানের অফ ফর্ম দলের সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর