‘আত্ম অহংকার ছাড়ো’ ফেসবুকে আবারও বিস্ফোরক অনুপম হাজরা, তুমুল শোরগোল বঙ্গ বিজেপিতে

বাংলাহান্ট ডেস্ক : আবারও দলের বিরুদ্ধে বিস্ফোরক বিজেপি সাংসদ অনুপম হাজরা। ফেসবুকে পোস্ট করে নিজের ক্ষোভ উগরে দিলেন তিনি। বিগত কিছুদিন ধরেই ক্রমাগত দলের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করে চলেছেন তিনি। সাংসদের একের পর এক বক্তব্যে সামনে আসছে দলের অন্দরের কলদ এবং ভাঙনের ছবি।

এদিন ফেসবুকে পোস্ট করে তিনি লেখেন, ‘আত্ম অহংকার ছাড়ো..আত্ম বিশ্লেষণ করো!!!…পুরনো মানুষগুলো ধীরে ধীরে তলিয়ে যাচ্ছে, হারিয়ে যাচ্ছে!!…মিলে মিশে করি কাজ হারি-জিতি নাহি লাজ’। তাঁর এই মন্তব্যের জেরে কার্যতই শোরগোল রাজ্য রাজনীতিতে।

   

বাইশের উপনির্বাচনে দলের ভরাডুবির পরই বিজেপির বিরুদ্ধে নিজেদের মুখ খুলেছেন দলের একাধিক নেতা। ক্রমশ প্রকট হচ্ছ গেরুয়া শিবিরের মধ্যে নবীন বনাম প্রবীণের দ্বন্দ্ব। একদিকে দিলীপ ঘোষ ঘনিষ্ঠ নেতাদল অন্যদিকে সুকান্ত-অমিতাভের বিরুদ্ধে বিদ্রোহ, সব মিলিয়ে বেশ জটিল হয়ে উঠেছে পরিস্থিতি।

দিন কয়েক আগেও একটি ফেসবুক পোস্টে দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অনুপম হাজরা। এদিন ফেসবুকে তিনি লেখেন, ‘যারা অসময়ে বিজেপির পাশে ছিলেন এখন অন্যদের পরিযায়ী নেতাদের ভীড়ে হারিয়ে গেছেন তাঁরাই। কেন এতগুলো ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিচার-বিশ্লেষণ করা উচিত!’ কেন এভাবে দল ছাড়ছেন পুরোনো নেতারা তা নিয়েও প্রশ্ন তুলেছেন অনুপম। তাঁর সেই মন্তব্যে সমর্থনও করতে শোনা যায় দিলীপ ঘোষকে।

গেরুয়া শিবিরের এহেন অন্দরের কোন্দলকে সুযোগ হিসেবেই দেখছে বিরোধীরা। তাই নিয়েই চলছে একের পর এক কটাক্ষ-আক্রমণ! তৃণমূলের দাবি, আবর্জনার স্তুপে পরিণত হয়েছে বিজেপি। সেই ড্যামেজ কন্ট্রোল করতেই মাঠে নেমেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, ‘দিলীপ ঘোষের মন্তব্য কিংবা অনুপম হাজরার টুইট নজরে পড়েছে কেন্দ্রীয় নেতৃত্বের। কেন এই পরিস্থিতি তৈরি হচ্ছে তা কেন্দ্রীয় নেতৃত্ব ভেবে দেখবেন। এ বিষয়ে আমার কিছুই বলার নেই।’ সব মিলিয়ে যে ক্রমাগত আরই জটিল হয়ে উঠছে বঙ্গ বিজেপির পরিস্থিতি তা বলাই বাহুল্য।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর