“এটা ক্রিকেট, ফুটবল নয়, এমন করা যায় না” পন্থের আচরণে ক্ষুব্ধ হয়ে বললেন প্রাক্তন ব্রিটিশ ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল আইপিএল ২০২২-এর মঞ্চে এমন একটি ঘটনা ঘটেছে যা একদমই মনে ধরেনি প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসনের। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক রিশভ পন্থের তীব্র সমালোচনা করেছেন তিনি, কারণ পন্থ, তার দল দিল্লি ক্যাপিটালসের ব্যাটার রোভম্যান পাওয়েলকে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের সময় মাঠের সিদ্ধান্ত তার দলের বিপক্ষে যাওয়ার পরে ড্রেসিংরুমে ফিরে আসতে বলেছিলেন।

kevin pietersen

   

১৯ তম ওভারে প্রসিদ্ধ কৃষ্ণা মেডেন উইকেট ওভার করায় শেষ ওভারে জয়ের জন্য ৩৬ রানের প্রয়োজনে ছিল দিল্লির। পাওয়েল ওবেড ম্যাকয়ের ওভারের প্রথম তিনটি বলেই ছক্কা মারেন, লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩ বলে ১৮ রান। কিন্ত ওভারের তৃতীয় বলটি ছিল একটি কোমরের উচ্চতার ওপরে থাকা ফুল টস এবং দিল্লি থিঙ্ক ট্যাঙ্ক সহ অনেক ক্রিকেটপ্রেমীদেরও মনে হয়েছিল যে বলটি একটি নো বল ছিল। দিল্লি একটি নো-বল থেকে বঞ্চিত হয়েছিল যা তাদের ইনিংসের শেষ তিন বলের দিকে এগিয়ে যাওয়ার জন্য আরও সুবিধা দিতে পারত।

দিল্লি শিবির থেকে থার্ড আম্পায়ারকে কলের দাবি উঠলেও মাঠের আম্পায়াররা তাদের সিদ্ধান্ত পরিবর্তন করতে অস্বীকার করেন। যার পরে ডিসি-এর সহকারী কোচ প্রভিন আমরেকে পন্থের আদেশে সিদ্ধান্ত পরিবর্তনের চেষ্টায় মাঠে প্রবেশ করতে দেখা যায়। যদিও তাতেও কোনও লাভ হয়নি। পিটারসেন, যিনি সম্প্রচারকারী স্টার স্পোর্টস চ্যানেলের ধারাভাষ্য প্যানেলের একজন অংশ ছিলেন, এই ঘটনা সম্পর্কে তার মতামত জানাতে সম্প্রচারে বলেছিলেন, “এটা ক্রিকেট, ফুটবল নয়। আপনি এটা করতে পারবেন না।” প্রসঙ্গত, ক্রিকেটারদের মাঠ থেকে ডেকে নেওয়ার এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন দিল্লি ক্যাপিটালস দলের সাথেই যুক্ত প্রাক্তন অজি ক্রিকেটার শেন ওয়াটসনও। দিল্লি ক্যাপিটালস এই আচরণ সমর্থন করেন না বলে জানিয়েছেন তিনি।

আমরে খেলার মাঠে প্রবেশের প্রতিক্রিয়ায় পিটারসেন বলেছিলেন, “আপনি মাঠে প্রবেশ করতে পারবেন না। আমি মনে করি না রিকি পন্টিং থাকলে এমনটা হতো। জস বাটলারের রিশভ পন্থের কাছে গিয়ে কথা বলতে দেখা গেছে, ‘এটা তুমি কি করছো!’ আমি মনে করি তার এটা বলার অধিকার রয়েছে। আম্পায়ারের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য তাদের একজন কোচকে মাঠে যেতে দিতে পারেন না। আমি মনে করি না যে এটি সঠিক আচরণ ছিল। আমরা ভদ্রলোকের খেলা খেলি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর