জল্পনার অবসান, ইডেনেই হবে দুটি প্লে অফ ম্যাচ, IPL ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: খুশির খবর কলকাতা ক্রিকেটপ্রেমীদের জন্য। আইপিএল ২০২২-এর প্লে অফ ম্যাচগুলি কলকাতা এবং আহমেদাবাদে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। চলমান প্রতিযোগিতার লিগ পর্ব মহারাষ্ট্রের চারটি ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে। করোনা ভাইরাসের আতঙ্ক ধীরে ধীরে কমে আসছে এবং প্লে অফের সময় এই পরিস্থিতি ক্রমশ স্থিতিশীল বলে ধরে নেওয়া যায়। ২০২২ আইপিএলের ভেন্যু এবং তারিখগুলি শনিবার চূড়ান্ত করা হয়েছে বিসিসিআই শীর্ষ কাউন্সিলের বৈঠকের পরে বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী এই তথ্যটি নিশ্চিত করেছেন। আইপিএল প্লে অফ এবং ফাইনাল কলকাতা এবং আহমেদাবাদ মিলিয়ে অনুষ্ঠিত হয়েছে।

কলকাতার ইডেন গার্ডেন কোয়ালিফায়ার ওয়ান এবং প্রতিযোগিতার এলিমিনেটরের ম্যাচটি দেওয়া হয়েছে। উল্টোদিকে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রতিযোগিতার দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল আয়োজিত হবে বলে আইপিএল গভর্নিং বডির নিশ্চিত করেছে। সেই ২০১৯ সালের পর কলকাতার মাটিতে প্রথম আইপিএল খেলা হবে। এর আগে ক্রিকেটের নন্দন কানন বলে পরিচিত ইডেন গার্ডেন্সে গতবারের লিগ পর্বের ম্যাচের শেষ ভাগ আয়োজন করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু, প্রতিযোগিতাটি ভারতের মাটিতে অর্ধেক অবস্থায় স্থগিত করা হয়েছিল এবং বাকি অংশ আয়োজিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাশাহীর মধ্যে।

   

narendra modi stadium

আহমেদাবাদ গত বছরের টুর্নামেন্টে গ্রূপ পর্বের কয়েকটি ম্যাচের আয়োজন করেছিল। আহমেদাবাদে কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্প থেকে প্রথম বায়ো-বাবল ব্রেক করা হয়েছিল, যা প্রতিযোগিতার অর্ধেক পথ বন্ধ হওয়ার পথ প্রশস্ত করেছিল। তবে এরই মধ্যে, উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন একইভাবে আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে একটি আনুষ্ঠানিক অনুরোধ করেছিল। লখনউয়ের স্টেডিয়ামে একটি প্লে-অফ ম্যাচের আয়োজনের ব্যাপারে তাদের আগ্রহের কথা জানিয়েছিল তারা, কিন্তু সেই আবেদনকে গুরুত্ব দেওয়া হয়নি।

গ্রূপ পর্ব শেষের পর প্রথম কোয়ালিফায়ার খেলা হবে ২৪ মে লিগের শীর্ষ দুটি দলের মধ্যে এবং তারপর ৩ ও ৪ নম্বর দলের মধ্যে এলিমিনেটরের খেলাটি হবে ২৬ মে। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। দ্বিতীয় কোয়ালিফায়ার ২৭ মে এবং ফাইনাল ২৯ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর