“IPL-ই আমাদের দুজনের সম্পর্ককে বিষিয়ে দিয়েছে!” বিস্ফোরক মন্তব্য অ্যান্ড্রু সাইমন্ডসের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: যখন তারা প্রথমদিকে একসাথে খেলতেন তখন, অ্যান্ড্রু সাইমন্ডস এবং মাইকেল ক্লার্ক অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের জন্য একটি শক্তিশালী জুটি গড়ে তুলেছিলেন। ক্লার্ক অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়ার পর তারা একসাথে অনেক সিরিজ জিতেছে। তারপর যখন সাইমন্ডস তার কেরিয়ারের সায়াহ্নে ছিলেন, সেই সময় আচমকাই ক্লার্কের সাথে তার সম্পর্কের সমীকরণ ভুল মোড় নেয়। এটি এমন এক পর্যায়ে পৌঁছেছিল যখন অন্তর্বর্তীকালীন অধিনায়ক ক্লার্ক একটি টিম মিটিং এড়িয়ে গিয়ে এবং মাছ ধরতে যাওয়ার জন্য সাইমন্ডসকে একদিনের সিরিজ থেকে ব্রাত্য করে বাড়ি ফেরত পাঠান।

সাইমন্ডস, নিজের সময়ের সেরা অলরাউন্ডারদের একজন ছিলেন। পরবর্তীকালে ২০১৫ সালে ক্লার্কের নেতৃত্বের শৈলীর সমালোচনা করেছিলেন। সেই সমালোচনার জবাবে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অভিযোগ করেছিলেন যে প্রাক্তন অলরাউন্ডার ২০০৮ সালে একসময় একটি ওডিআই খেলার আগে মাতাল হয়ে ড্রেসিংরুমে ঢুকেছিলেন। উভয়ের মধ্যে ঝগড়াটি তীব্র ছিল। ক্লার্ক বলেছিলেন “অ্যান্ড্রু সাইমন্ডস আমার নেতৃত্বের সমালোচনা করেছিলেন। আমি দুঃখিত, কিন্তু তিনি এমন একজন ব্যক্তির কথা শুনতে রাজি নই যিনি খেলার মাঝে মাতাল অবস্থায় ড্রেসিংরুমে আসেন। তিনি এমন কেউ নন যে আমার নেতৃত্বের বিচার করবেন।”

   

andrew symonds michael clarke

সম্প্রতি, “দ্য ব্রেট লি” পডকাস্টে কথা বলতে গিয়ে, সাইমন্ডস বলেছেন যে তিনি মনে করেন আইপিএলে তিনি ভাল বেতন পাওয়ার পরেই তাদের বন্ধুত্ব খারাপ হয়ে গেছে। ২০০৮ সালের আইপিএলের প্রথম সংস্করণে, সাইমন্ডস সবচেয়ে দামি বিদেশী খেলোয়াড় হয়ে ওঠেন। ডেকান চার্জার্স তাকে ৫.৪ কোটি টাকায় দলে নিয়েছিল। প্রাক্তন অজি অলরাউন্ডার বলেছেন “আমরা ঘনিষ্ঠ হয়েছিলাম। যখন সে (ক্লার্ক) দলে আসে তখন আমি তার সাথে অনেক ব্যাটিং প্র্যাকটিস করতাম। সে প্রতিভাবান ছিল, তাই যখন সে দলে আসে তখন আমি সত্যিই তাকে দেখে রাখতাম। পরে ম্যাথু হেডেন আমাকে বলেছিলেন – যখন আইপিএল শুরু হয়েছিল, আমি আইপিএলে খেলার জন্য একটি ভালো অর্থ পেয়েছি, এইজন্য নাকি ক্লার্কের মনে আমার সম্পর্কে হিংসা জন্মেছিল।

সাইমন্ডস আরও যোগ করেছেন “আমার ধারণা করতাম যে টাকার গুরুত্ব অনেক, কিন্তু এর জন্য যে একটা সম্পর্ক বিষিয়ে যেতে পারে তা জানতাম না। আমি মনে করি আইপিএলে দল পাওয়াই হয়তো আমাদের সম্পর্ককে বিষাক্ত করে তুলেছে। আমি তার প্রতি যথেষ্ট সম্মান পেয়েছি যেটা সম্ভবত সে সম্পর্কে বিস্তারিত জানাতে পারিনি। তার সাথে আমার বন্ধুত্ব আর নেই এবং আমি এতে স্বাচ্ছন্দ্যবোধ করি, তবে আমি এখানে বসে আর কাদা ছোঁড়াছুড়ি করতে পারব না।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর